মালদহ :: শুরু হলো ২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয় এর মূল্যায়ন পরীক্ষা ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১১ই,এপ্রিল :: শুরু হলো ২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয় এর মূল্যায়ন পরীক্ষা । এদিন মালদার চক্রের প্রাথমিক বিদ্যালয়গুলির এই মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ক্লাস ওয়ান থেকে ক্লাস ফোর পর্যন্ত ।এদিন এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে খুদে পড়ুয়ারা ।

এছাড়াও মালদার চক্রের মধ্যে পুরাতন মালদা ব্লকের বিভিন্ন এলাকায় প্রাথমিক বিদ্যালয়ের এই পরীক্ষার স্কুলগুলিতে গিয়ে পরিদর্শন করলেন অবর বিদ্যালয় পরিদর্শক ভরত ঘোষ । উল্লেখ্য জানুয়ারি মাসের শুরু হয়েছে নতুন সেশন এবং সেই সমস্ত স্কুল পড়ুয়ারা কতটা পড়াশোনার দিক থেকে কার্যক্ষম হয়েছে তা পরীক্ষার মাধ্যমেই বোঝা যাবে এবং মেধা তৈরি হবে ।

পাশাপাশি এদিন তিনি পুরাতন মালদার সাহাপুর অঞ্চলের নাগেশ্বরপুরের ছাতিয়ান মোড় নিউ জিএসএফ প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে পরীক্ষার বিষয়ে বিভিন্ন দিক খতিয়ে দেখেন ।

এ বিষয়ে মালদা চক্রের পরিদর্শক ভরত ঘোষ বলেন তিন মাস দশ দিন ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করেছে তা এই পরীক্ষার মাধ্যমে বোঝা যাবে। এবং তারা কি বিষয়ের উপরে বিশেষ করে মনোবল হারাচ্ছে তা সংশোধন করার জন্য আমরা পুনরায় বিষয়ের উপরে নজর দেব এবং সেই স্কুলগুলো চিহ্নিতকরণ করে আরো তার পড়াশোনা অগ্রগতিকে উন্নতিকরণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =