মালদা জেলা জুড়ে কার্নিভালের মধ্য দিয়ে দুর্গাপুজোর আমেজ ফিরে এলো

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শুক্রবার ২৭,অক্টোবর :: মা দুর্গা পিতৃ গৃহে ফিরে গেলেও এখনো রাজ্য জুড়ে রয়েছে দুর্গা পুজোর আমেজ। বৃহস্পতিবার সন্ধ্যায় মালদহ জেলায় কার্নিভাল যেন এক অন্য মাত্রা পেল। পুজো শুরুর আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন এবার জেলায় জেলায় পুজোর কার্নিভাল হবে। সেইমত রাজ্যের উত্তর থেকে শুরু করে দক্ষিণ সর্বত্রই কার্নিভালের আয়োজন করা হয়।

কার্নিভালকে ঘিরে এদিন মালদা জেলা জুড়ে ছিল উৎসবের আমেজ। মালদা জেলার জাতীয় সড়কের উপর রামকৃষ্ণ পল্লী মাঠের সামনে কার্নিভালের আয়োজন করা হয় ।কার্নিভালে অংশ নেয় বেশ কয়েকটি পুজো কমিটি। জেলার সাধারণ প্রশাসন থেকে পুলিশ প্রশাসন, জেলাশাসক এবং জেলার পুলিশ সুপার এ ব্যাপারে বিশেষ উদ্যোগ গ্রহণ করেন।

কার্নিভালের পাশাপাশি বিসর্জনও এদিন হয়। তাই জাতীয় সড়ক জুড়ে প্রচুর পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছিল। ট্রাফিকের বিভিন্ন জায়গায় ব্যবস্থা ছিল। পুলিশ অ্যাসিষ্টনস বুথও ছিল। কার্নিভালের শোভাযাত্রা প্রথমে জাতীয় সড়কের কবি সুকান্ত মোড় থেকে শুরু হয়। সেখান থেকে শুরু করে জাতীয় সড়ক হয়ে বিভিন্ন ধরনের প্রদর্শনী করতে করতে শোভাযাত্রায় এগিয়ে যায়।

এদিন প্রায় ১৯ টি পূজা কমিটি এই কার্নিভালে অংশ নেয়। উপস্থিত ছিলেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজামুল হোসেন, জেলাশাসক নিতিন সিংহানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব ,জেলা সভাধিপতি লিপিকা ঘোষ বর্মন, ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, পুরাতন মালদহ পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, জেলার বিধায়করা এবং প্রশাসনিক আধিকারিকরা সহ জেলার উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =