মালদা: ‘ভাষা শিখব, বই লিখব’ এই স্লোগানকে সামনে রেখে শুরু হল ৩৫ তম বইমেলা ও প্রদর্শনী।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: সোমবার ৮,জানুয়ারি :: ‘  ভাষা শিখব, বই লিখব’ এই স্লোগানকে সামনে রেখে শুরু হল ৩৫ তম বইমেলা ও প্রদর্শনী। তবে এই প্রথম বই মেলা উদ্বোধনীতে দেখা মিলল না কবি সাহিত্যিকদের। বইমেলার মুল মঞ্চও দখলে গেল নেতা মন্ত্রীদের। তবে এই বিষয়টি এড়িয়ে গেছে বইমেলা কমিটি কিংবা মঞ্চে উপস্থিত থাকা নেতা-মন্ত্রীরাও।

সোমবার দুপুরে মালদা শহরের বৃন্দাবনী ময়দান থেকে শুরু হয় ৩৫ তম বইমেলা ও প্রদর্শনীর মিছিল। সারা শহর পরিক্রমা করে মিছিল শেষ হয় মালদা কলেজ ময়দান প্রাঙ্গনে। মিছিলে অংশ নেন গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী, মন্ত্রী সাবিনা ইয়াসমিন, রাজ্যসভার সাংসদ মৌসুম নূর, মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মন ঘোষ, মালদা জেলা শাসক নীতিন সিংহানিয়া, সুপার প্রদীপ কুমার যাদব সহ বিধায়ক, আধিকারিক ও বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা।

ফিতে কেটে এবং মশাল জ্বালিয়ে ৩৫ তম বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বইমেলা কমিটির পক্ষ থেকে জানানো হয় ৮ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত মালদা কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে বইমেলা ও প্রদর্শনী। এবছর ১৬০ টি স্টল রয়েছে বইমেলায়। অংকন, গান, আবৃত্তি সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হবে বইমেলায়। প্রতিদিন সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বিভিন্ন অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + eighteen =