মালদা মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংকে রক্তের সংকট

কুমার মাধব  :: সংবাদ প্রবাহ :: মালদহ   :: শনিবার ৯,ডিসেম্বর ::   মালদা মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংকে রক্তের সংকট। ব্লাড ব্যাংকে রক্তের কোন গ্রুপের রক্ত না থাকার ফলে ইতিমধ্য হয়রানি হতে হচ্ছে রোগীর পরিজনদের। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও রক্ত পাচ্ছেন না যার ফলে চিকিৎসার সমস্যা দেখা দিচ্ছে। রোগীর পরিজনদের অভিযোগ কোন গ্রুপেই রক্ত মেডিকেল কলেজের ব্লাড ব্যাংকে পাওয়া যাচ্ছে না ।
যে গ্রুপের রক্তের প্রয়োজন সেই গ্রুপের ডোনার আনতে হচ্ছে সেক্ষেত্রে চরম সমস্যা মধ্যে পড়েছেন রোগীর পরিজনরা। পাশাপাশি যে সমস্ত রোগের অপারেশনের প্রয়োজন তাদের ক্ষেত্রে রক্তের দরকার হয় কিন্তু দেখা যাচ্ছে রক্ত পর্যাপ্ত পরিমাণে না থাকার ফলে সেই সমস্ত রোগের অপারেশন চিকিৎসকরা করতে পারছেন না তেমনটাই জানাচ্ছেন রোগীর আত্মীয়রা।
মালদা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে প্রতিদিন মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬০০ ইউনিট রক্তের প্রয়োজন হয় সে ক্ষেত্রে বর্তমানে ব্রাড ব্যাংকের রক্তশূন্য হয়ে পড়েছে। মালদা মেডিকেল কলেজ হাসপাতালে এম এস ভিপি প্রসেনজিৎ কুমার বর জানান ব্লাড ব্যাংকে রক্তের ঘাটতি দেখা দিয়েছে তবে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে না l চিকিৎসকরা চিকিৎসা পরিষেবা দিচ্ছে।
এই মুহূর্তে রক্তদান শিবির গুলি অনেকটাই হচ্ছে না। যার ফলে কিছুটা হলেও রক্ত ঘাটতি দেখা দিচ্ছে।  আমরা এই রক্তদান শিবিরের জন্য জেলা পুলিশ প্রশাসন এবং রাজনৈতিক দলগুলির নেতৃত্বের সাথে কথা বলেছি তাদেরকে বলা হয়েছে যে রক্ত রক্তদান শিবিরের আয়োজন করার জন্য।  আশা করা যায় রক্তের এই ঘাটতি খুব তাড়াতাড়ি মিটে যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =