মালদা মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে উঠলো রেফার রোগী ফেরানোর অভিযোগ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শনিবার ৬,জানুয়ারি :: ফের রেফার রোগী। রেফারের নির্দেশ দেখানোর পরও অন্য হাসপাতালে ভর্তি নিতে অস্বীকার রোগীদের। এই রকম হাজারো রেফার সমস্যায় প্রতিনিয়ত জর্জরিত হতে হয় রোগীর পরিবারকে। এবারে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে উঠলো রেফার রোগী ফেরানোর অভিযোগ।

বৃহস্পতিবার সকাল থেকে অসহায় অবস্থায় সরকারি হাসপাতালের জরুরী বিভাগ থেকে শুরু করে আউটডোর বিভাগে হন্য হয়ে ঘুরেও রোগী ভর্তি করতে পারল না দক্ষিণ দিনাজপুরের অসহায় এক পরিবার। অভিযোগ কোথাও সরাসরি বলে দেওয়া হয় রেফার রোগী ভর্তি নেওয়া হবে না আবার কোথাও বলা হয় আউটডোরে যান। কিন্তু আউটডোরে গিয়েও দেখা যায় চিকিৎসক নেই বলে ঘুরিয়ে দেওয়া হয়।

এই অবস্থায় কনকনে ঠান্ডায় সারারাত অসুস্থ রোগীকে নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের বাইরে টিনের ছাউনির তলায় পড়ে রইল অসহায় পরিবার। মুখ্যমন্ত্রী নির্দেশের পরও রেফার রোগ থেকে এখনো মুক্ত হয়নি সরকারী হাসপাতাল যার জলজ্যান্ত উদাহরণ মালদা মেডিকেল কলেজ হাসপাতাল।

জানা গেছে দক্ষিণ দিনাজপুর জেলার আটোর এলাকার বাসিন্দা শ্যামল দেবনাথ বুকে ব্যাথা নিয়ে বালুরঘাটে সরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। বুকে টিউমার হয়ে যাওয়ায় অপারেশনের প্রয়োজন তাই সেখান থেকে পরিবারের লোকেরা রেফার করিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন বৃহস্পতিবার।

অসুস্থ শ্যামল দেবনাথের জামাই গোলাপ মহন্ত অভিযোগ করেন, মালদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয় তার শশুর মশাই কে। কিন্তু সেখান থেকে তাদের কুকুরের মত তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − eleven =