মালিক কর্তৃপক্ষ ও মাটি মাফিয়াদের যোগসাজসে সরকারী আইনকে বৃদ্ধাঙ্গুষ্ঠি দেখিয়ে জলাশয় ভরাটের অভিযোগ উঠলো বাঁকুড়ার জয়পুরে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: মালিক কর্তৃপক্ষ ও মাটি মাফিয়াদের যোগসাজসে সরকারী আইনকে বৃদ্ধাঙ্গুষ্ঠি দেখিয়ে জলাশয় ভরাটের অভিযোগ উঠলো বাঁকুড়ার জয়পুরে। জয়পুর ব্লক অফিস থেকে প্রায় দেড় কিলোমিটার দূরত্বে ও প্রশাসনিক আধিকারিকদের নাকের ডগায় শ্যামনগর গ্রাম পঞ্চায়েতের কাটুল গ্রামের লাপুড় পাড়ার প্রায় পাঁচ বিঘা আয়তনের ‘নন্দী বাঁধ’ নামক একটি পুকুর বোজানোর চেষ্টার খবরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

স্থানীয়দের দাবি, বাপ ঠাকুর্দার আমল থেকে তারা ঐ পুকুরের জল স্নান সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার করে আসছেন। এমনকি জঙ্গল লাগোয়া ঐ পুকুরে মাঝে মধ্যে বণ্যপ্রাণীরাও জল খেতে আসে। এই অবস্থায় ঐ পুকুর বোজানো হলে একটা বড় অংশের মানুষকে জলকষ্টের মধ্যে পড়তে হবে বলে তাদের দাবি।

এই পুকুর বোজানো কাণ্ডে তৃণমূল যোগের অভিযোগ তুলেছে বিজেপি। স্থানীয় বিজেপি নেতা নবকুমার চক্রবর্তীর দাবি, তৃণমূল-পুলিশ-প্রশাসন সব এক হয়ে গেছে। এখন ঐ পুকুর বুজিয়ে ঐ জমি বিক্রির চক্রান্ত হচ্ছে বলে তিনি দাবি করেন।

জয়পুর ব্লক তৃণমূল সভাপতি কৌশিক বটব্যাল বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে দল ঐ ঘটনা সমর্থণ করেনা। যদি কেউ অন্যায়ভাবে ঐ কাজ করে থাকে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। জয়পুরের বি.এল.আর.ও গুণধর মণ্ডল বলেন, পুকুর ভরাট আইনত অপরাধ। বিষয়টি নজরে আসার পর কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় আর.আই-কে দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 11 =