মিগজাউম নিম্নচাপে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে স্মারকলিপি প্রদান।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মল্লারপুর  :: মঙ্গলবার ১২,ডিসেম্বর ::   বীরভূম জেলার মোড়েশ্বর ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক কে ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ সারা ভারত কিষক সভার পক্ষ থেকে একটি স্মারকলিপি প্রদান করা হয়।
বুধবার সন্ধ্যা থেকে সারা রাত ধরে  হালকা থেকে মাঝারি বৃষ্টিতে জলমগ্ন হয়ে চাষের জমি। বৃহস্পতিবার আরও জোরে বৃষ্টি শুরু হয় একনাগাড়ে। এতে দুপুর পর্যন্ত আলু, ধান, সব ধরনের সবজির ক্ষতি মুখে। বহু মাঠে বৃষ্টির হাত থেকে ধান বাঁচাতে জড় করেছেন কৃষকরা। অনেক জমি আলু বসানোর অপেক্ষায় রয়েছে। সেগুলিতে চাষ পিছিয়ে যাবে। এছাড়া অনেক জায়গায় ধান কেটে সরষে, মুসুর কলাই, মটরশুটি চাষ করেছেন। সেগুলিও নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
এই নিম্নচাপের বৃষ্টি বর্ষাকেও হার মানিয়েছে বলে জানাচ্ছেন কৃষকরা। নিচু এলাকার ধান ডুবে যাওয়ায় ক্ষতির পরিমাণ সেখানে বেশি।এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ প্রাদেশিক কৃষক সভার পক্ষ থেকে বিবৃতি দিয়ে সংগঠনের কর্মীদের জানানো হয়েছে ক্ষতিগ্রস্থ চাষিদের পাশে সহমর্মি মনন নিয়ে দাঁড়াতে। এর পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে রাজ্য প্রশাসন ও পঞ্চায়েত যাতে বিপর্যস্ত চাষিদের পাশে যথাসাধ্য সহযোগিতা নিয়ে দাঁড়ায়।
এই সময়কালে কৃষকদের ভয়ঙ্কর সংকটে ছয় দফা দাবি নিয়ে গন ডেপুটেশনের মাধ্যমে স্মারক লিপি প্রদান করলেন।  চাষীদের ক্ষতি পূরণের দাবি দাওয়ার  মাধ্যমে সবর হয় সারা ভারত কৃষক সভার খেত মজুরের কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − fifteen =