মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে অসুস্থ স্কুল ছাত্রের মৃত্যুকে ঘিরে রনক্ষেত্রের ঘটনায় চারজনকে আটক করল কুশমন্ডি থানার পুলিশ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: শুক্রবার ১২,জুলাই :: মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে অসুস্থ স্কুল ছাত্রের মৃত্যুকে ঘিরে রনক্ষেত্রের ঘটনায় চারজনকে আটক করল কুশমন্ডি থানার পুলিশ। ঘটনা নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের বদলি ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত স্কুল ছাত্রের পরিবারের লোকেরাও।

বুধবার বিকেল থেকে চলা এই ঘটনাকে ঘিরে থমথমে পরিস্থিতি দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি। জানা যায়, কুশমন্ডি ব্লকের অন্তর্গত কচড়া হাই স্কুলে ওইদিন মিড ডে মিল চলবার সময় খাবার নেবার লাইনে দাঁড়িয়ে আচমকা অসুস্থ হয়ে পড়ে স্কুলেরই সপ্তম শ্রেণীর ছাত্র অভিজিৎ সরকার(১২)।

এরপর স্কুলের দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা অসুস্থ ঐ ছাত্রকে স্কুলের প্রধান শিক্ষকের অফিসে নিয়ে যায় এবং সেই ছাত্রটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য প্রধান শিক্ষককে অনুরোধ করেন। যদিও স্কুলের প্রধান শিক্ষক বিষয়টি কে সেভাবে গুরুত্ব না দিয়ে অসুস্থ ওই ছাত্রের অভিভাবককে স্কুলে ডেকে পাঠায়।

এর মাঝেই কিছু সময় পেরিয়ে যায়। এরপর অসুস্থ ছাত্রের অভিভাবকরা স্কুলে পৌছে অভিজিৎ সরকার-কে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হলেও পথেই মৃত্যু হয়েছে অসুস্থ ওই ছাত্রের। আর এতেই উত্তেজিত হয়ে উঠে স্থানীয় বাসিন্দারা ও স্কুলের অনান্য ছাত্ররা। স্কুলের গেট ভেঙ্গে উত্তেজিত জনতা স্কুলে ভেতরে প্রবেশ করে অবাধে ভাঙচুর চালায়।

বেধড়ক মারধর করা হয় স্কুলের প্রধান শিক্ষককে। এরপর স্কুলের লাইব্রেরীতে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি স্কুলের জানালা, দরজা, ফ্যান ভেঙ্গে উত্তেজিত জনতা রাজ্য সড়কও অবরুদ্ধ করে। যে ঘটনার খবর পেয়ে এসডিপিও দীপাঞ্জন ভট্টাচার্য-র নেতৃত্বে কুশমন্ডি থানার বিশাল পুলিশ বাহিনী এলাকায় পৌছে স্বাভাবিক করে পরিস্থিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =