মুখ্যমন্ত্রীর ছবি ও শুভেচ্ছা বার্তা নিয়ে জয়ধ্বনি দিলেন একশো দিনের কাজের শ্রমিকরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: শুক্রবার ০১,মার্চ :: ঠিক যেন পড়ে পাওয়া চোদ্দ আনা! কে জানত যে একশো দিনের কাজ করার দু’বছর অতিবাহিত হওয়ার পরেও ‘লাল ফিতে বাঁধা ফাইল’ হয়ে যাওয়া সেই সমূহ পারিশ্রমিক শ্রমিকরা আবার ফিরে পাবেন ? একশো দিনের শ্রমিকদের ক্ষেত্রে সেটাই হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বদান্যতায়।

গত দু’বছর রাজ্যের প্রায় ২৪ লক্ষ্ ৫০ হাজার একশো দিনের কাজের শ্রমিকদের ন্যায্য পাওনা মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিশ্রুতি মতো রাজ্যের বিভিন্ন ব্লকে ১৮ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি ‘সহায়তা কেন্দ্র’ খোলা হয়েছিল। সেখানেই বঞ্চিত শ্রমিকরা নাম লিখিয়েছিলেন ও তাঁদের নথিপত্র জমা দিয়েছিলেন। তারপরেই এইসব বঞ্চিত শ্রমিকদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢুকতে শুরু করে।

তাতেই উচ্ছ্বসিত হয়ে পড়েন এইসব শ্রমিক ও তাঁদের পরিবারবর্গ। বুধ ও বৃহস্পতিবার হাওড়া জেলার বিভিন্ন প্রান্তে একশো দিনের কাজের শ্রমিকদের আগাম দোল উৎসবে মেতে উঠতে ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং শুভেচ্ছা বার্তা হাতে নিয়ে তাঁর নামে জয়ধ্বনি দিতে দেখা গিয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =