মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা সিভিক ভলেন্টিয়ারদের কনস্টেবল পদে নিয়োগ নিয়ে, যা নিয়ে শুরু হয়ে গেছে রাজনৈতিক তরজা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: ২ রা মার্চ :: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যারা ভাল কাজ করছে সেই সকল সিভিক ভলেন্টিয়ারদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ করা হবে। যথারীতি মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় শুরু হয়ে গেছে রাজনৈতিক তরজা। পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিক সুবিধা পেতেই নিয়োগ করা হচ্ছে সিভিকদের এমনটাই দাবি রাজনৈতিক ব্যক্তিত্বদের।

যদিও সাধারণ মানুষের দাবি, কনস্টেবল নিয়োগে অনেক পদ্ধতি থাকে সে মুখ্যমন্ত্রী হোক বা প্রধানমন্ত্রী তাদের কারোর ইচ্ছার উপরে সেটা নির্ভর করে না। তৃণমূলের একাংশের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে উদ্যোগ নিয়েছেন তা খুবই ভালো উদ্যোগ। সিভিক ভলেন্টিয়াররা দীর্ঘদিন ধরে কাজ করছে তারা যদি পুলিশ কনস্টেবলে নিয়োগ পেতে পারে, এর থেকে ভালো কি হতে পারে।

মুখ্যমন্ত্রীর এই ঘোষনায় তীব্র কটাক্ষ করেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপির দাবী পঞ্চায়েত নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর এসব ছেলে ভোলানো কথা, নির্বাচনের আগে তাদের স্থায়ীকরণের নাম দেখিয়ে এই সমস্ত সিভিক ভলেন্টিয়ার গুলিকে দিয়ে পঞ্চায়েত ভোটে মুনাফা লুটার চেষ্টা করছে।

যেখানে যোগ্য প্রার্থীরা চাকরির জন্য কলকাতায় ২০০র বেশি দিন ধরনায় বসে আছে তাদের এখনো স্থায়ীকরণ করতে পারল না সেখানে হঠাৎপঞ্চায়েত নির্বাচনের আগে কিভাবে মুখ্যমন্ত্রী সিভিকদের কনস্টেবল পদে নিয়োগ নিয়ে এই ঘোষণা করে। এটা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রশাসনকে কাজে লাগিয়ে পঞ্চায়েত ভোটে জেতার চেষ্টা। সিভিক ভলেন্টিয়াররাও জানে মুখ্যমন্ত্রী কেন এই ঘোষণা করলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =