মুখ্যমন্ত্রীর সফরের আগে গঙ্গাসাগর মেলার নিরাপত্তা নিয়ে বৈঠক জেলা শাসকের

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: বৃহস্পতিবার ০৪,ডিসেম্বর :: ৮ জানুয়ারি গঙ্গাসাগর মেলা শুভ উদ্বোধন করতে গঙ্গাসাগরে পৌঁছাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মুখ্যমন্ত্রী সফরের আগে নিরাপত্তা জনিত বিষয় নিয়ে সুন্দরবন পুলিশ জেলার সুপার সহ জেলা প্রশাসনের একাধিক আধিকারিকদের সঙ্গে গঙ্গাসাগর মেলা নিরাপত্তা জনিত বিষয় নিয়ে কাকদ্বীপে বৈঠক করলেন দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসক সমিত গুপ্তা।

বৃহস্পতিবার কাকদ্বীপ মহকুমা শাসকের অফিসে জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। উপস্থিত আছেন জেলা শাসক সুমিত গুপ্তা, পুলিশ সুপার কোটেশ্বর রাও নালাভাট ও অন্যান্য আধিকারিকরা। বৈঠকে আলোচনা হয়, মেলার শেষ পর্যায়ে প্রস্তুতি নিয়ে। এবং মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর সফর নিয়ে।

এছাড়া এবারেই প্রথম গঙ্গাসাগর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে ইতিমধ্যে সাজোসাজোরব গঙ্গাসাগরে। পাশাপাশি গঙ্গাসাগর মেলার প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে।মেলার নিরাপত্তা ও নজরদারির জন্য মেগা কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া সাগরে ও নবান্নে রয়েছে পৃথক দু’টি কন্ট্রোল রুম।

এক টিকিটেই গঙ্গাসাগর যাতায়াত করা যাচ্ছে।পুণ্যার্থীদের সহায়তায় রয়েছেন কয়েক হাজার ভলান্টিয়ার। ভারত সেবাশ্রম সঙ্ঘ ছাড়াও দেড়শর বেশি স্বেচ্ছাসেবী সংস্থা তাদের স্বেচ্ছাসেবকদের নামিয়েছে মেলা উপলক্ষ্যে। নেভিগেশনের জন্য আলাদা চ্যানেল করা হয়েছে। মেলায় গিয়ে কারও মৃত্যু হলে থাকছে ৫ লক্ষ টাকার বিমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =