মুজিবের সমাধিতে হাত রেখে শপথ আওয়ামি লিগ নেতা-কর্মীদের – “দেশে ফেরাব হাসিনাকে”

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা  :: বৃহস্পতিবার ৮,আগস্ট ::প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এই পরিস্থিতিতে প্রাক্তন প্রধানমন্ত্রীকে ফের দেশে ফেরানোর শপথ নিলেন আওয়ামি লিগ। বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে দাঁড়িয়ে এই শপথ নিলেন আওয়ামি লিগের নেতারা।

এদিন মুজিবের সমাধিস্থলের সামনে হাজির হয়েছিলেন জেলা আওয়ামি লিগের সভাপতি মাহবুব আলি খান, সাধারণ সম্পাদক জি এম সাহবুদ্দিন আজম-সহ আরও অনেকে। মাহবুবের নেতৃত্বে তাঁরা শপথবাক্য পাঠ করেন। মুজিবর রহমানের সমাধির ওপর হাত রেখে প্রতিজ্ঞা করেন, তাঁদের নেত্রী হাসিনার ওপর হওয়া প্রতিটি অন্যায়ের প্রতিশোধ নেবেন। দেশে ফিরিয়ে আনবেন হাসিনাকে।

বাংলাদেশ জুড়ে যে অবস্থা তাও রুখে দেবেন। দলের জেলা সাধারণ সম্পাদক শাহবুদ্দিন বলেন, ‘আমরা যত দিন না আমাদের নেত্রীকে দেশে ফেরাতে পারছি, তত দিন আমরাও ঘরে ফিরব না। প্রয়োজনে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। হাসিনাকে আমরা দেশে ফিরিয়ে আনবই।’

প্রসঙ্গত, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে ১৫ বছর দায়িত্ব সামলেছেন শেখ হাসিনা। দেশ জুড়ে কোটা আন্দোলনের জেরে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন সোমবার। এরপর বোনকে সঙ্গী করে দেশ ছেড়ে বর্তমানে ভারতের আশ্রয়ে রয়েছেন। তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন, তাঁকে ধাতস্থ হতে সময় দিয়েছেন ভারত সরকার। অন্যদিকে, বৃহস্পতিবার দেশে ফিরলেন নোবেলজয়ী মহম্মদ ইউনূস। এরপর গঠিত হবে অন্তর্বর্তী সরকার।

সংবাদ সৌজন্য ::  উত্তরবঙ্গ সংবাদ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − nine =