মুমূর্ষ মহিলাকে রক্ত দিয়ে প্রাণ বাঁচালো হাসপাতালে অতিরিক্ত সুপার

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ক্যানিং :: গর্ভনিরোধক ওষুধ খেয়ে অসুস্থ মহিলা। আর সেই মহিলাকে বাঁচাতে রক্ত দিলেন ক্যানিং হাসপাতালের অতিরিক্ত সুপার শুভ্রনীল ঘোষ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে। অসুস্থ এই মহিলার নাম রেহিনা সরদার। বাড়ি বারুইপুর থানার বেদবেরিয়া এলাকায়।

ওই মহিলা কয়েকদিন আগেই স্থানীয় একটি ডাক্তারের কাছ থেকে গর্ভনিরোধক পিল খান। তারপর থেকেই প্রচন্ড বিল্ডিং শুরু হয় শরীরে। প্রচন্ড রক্তপাত হওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। মহিলা অসুস্থ হয়ে পড়ায় তাকে নিয়ে আসা হয় ক্যানিং মহকুমা হাসপাতালে। হাসপাতালে রেখে চলে চিকিৎসা।

কিন্তু মুমূর্ষ ওই মহিলার চিকিৎসার জন্য প্রয়োজন হয় এ পজেটিভ গ্রুপের রক্ত। কিন্তু ক্যানিং ব্লাড ব্যাংকের সেই রক্তের যোগান না থাকায় বিভিন্ন এলাকায় রক্তের খোঁজ শুরু করেন পরিবারের লোকজন। পরবর্তীতে কোথাও সেই রক্তের সন্ধান না পাওয়ায় ক্যানিং মহকুমা হাসপাতালের অতিরিক্ত সুপার শুভ্রনীল ঘোষ নিজেই রক্ত দেওয়ার ব্যবস্থা করেন। আর হাসপাতালে অতিরিক্ত সুপারএর দেওয়া রক্তে সুস্থ হয়ে ওঠেন ওই মহিলা।

এ বিষয়ে ক্যানিং মহকুমা হাসপাতালে সুপার অপূর্ব লাল সরকার বলেন, প্রচণ্ড মুমূর্ষ অবস্থায় আছে এই রোগী। মহিলা বিভাগের ডাক্তার দেখার পর তাকে জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু সেই ভাবে কোথাও কোন ডোনার না পাওয়ার জন্য অবশেষে অ্যাসিস্ট্যান্ট সুপার নিজেই রক্ত দিয়ে রোগীকে ভালো করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =