যখন মানিক তালুকদার সহ ৪১ জন শ্রমিককে বের করা হয় সেই সময় শঙ্খ বাজিয়ে উৎসবের আনন্দে মেতে ওঠে মানিক তালুকদারের পরিবার সহ গোটা গ্রামের মানুষ ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার   :: বুধবার ২৯,নভেম্বর ::  শেষমেষ ১৭ দিনের পর মঙ্গলবার রাতে উত্তরকাশীতে আটকে থাকা ৪১ শ্রমিককে বের করা হলো । এই ৪০ জনের মধ্যে ছিল বাংলার তিনজন যার মধ্যে কোচবিহার জেলার বলরামপুরের মানিক তালুকদার। ১৭ দিন ধরে এই পরিবারগুলো যে উদ্বিগ্ন ভাবে দিন কাটিয়েছে
তেমনি এদিন যখন মানিক তালুকদার সহ ৪১ জন শ্রমিককে বের করা হয় সেই সময় শঙ্খ বাজিয়ে উৎসবের আনন্দে মেতে ওঠে মানিক তালুকদারের পরিবার সহ গোটা গ্রামের মানুষ । একদিকে শঙ্খ ধ্বনি  অন্যদিকে মিষ্টিমুখ ও চলে আতস বাজি । স্বামীর সাথে ভিডিও কলে কথা বলে খুশি মানিক তালুকদারের স্ত্রী সোমা তালুকদার ও ছেলে মনি তালুকদার।
ফোনে বাবু বলেন তিনি সুস্থ রয়েছেন পুরোপুরি কাউকে চিন্তা করতে না তিনি দ্রুতই বাড়ি ফিরে আসবেন । রীতিমতো একটা যে ১৭ দিন ধরে চিন্তার ছিল পরিবারের বিছানায় শুয়ে দিন কাটছিল এদিন সেটা কোথাও একেবারেই আনন্দের মুহূর্তে উৎসবের  চেহারা নিয়েছে । স্বামীর সাথে কথা বলার পর মানিক বাবুর স্ত্রী সোমা তালুকদার বলেন আজ চিন্তামুক্ত হলাম । স্বামীর সাথে কথা হয়েছে তিনি ভালো আছেন তাদের শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর বাড়ি ফিরে আসবেন।
মানিক তালুকদারের ছেলে মনি তালুকদার  জানান আজ ১৭ দিন পর বাবা বেরিয়েছে তার জন্য উত্তরাখন্ড সরকার সহ যে সমস্ত উদ্ধারকারী দল কাজ করেছে প্রত্যেককে ধন্যবাদ জানাই। তাদের এই সাফল্যের জন্য বাবা বেরিয়ে এসেছে । তবে সে আরো বলে শুধু তার বাবা নয় বাংলার বহু শ্রমিক তাদের বাইরে গিয়ে কাজ করতে হচ্ছে তার কারণ এখানে কাজ নেই সেই ব্যবস্থা করা হয় যাতে এভাবে বাংলা শ্রমিকদের বাইরে যেতে না হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 2 =