রবীন্দ্র ভবনে মহানাগরিকের সন্মান হানি করতে রবীন্দ্র ভবনে হাজির একদল – ওরা কারা

আনন্দ মুখোপাধ্যায়  :: সংবাদ প্রবাহ :: চন্দননগর   :: রবিবার ১০,মার্চ ::   চন্দননগরের উন্নয়নের ধারক বাহক যাঁরা সেই চন্দননগরের পৌরনিগমের উন্নয়নের প্রচেষ্টায় জল ঢেলে দিল থার্ড পার্টি ঠিকাদারের   লোকেরা । শিশুদের বিনোদনের জন্য পুর নিগম বিগত দুই বছর থেকে শিশু চলচিত্রের আয়োজন করছে । এবারও বর্তমানে  রবীন্দ্র ভবনে চলছে শিশু চলচিত্র উত্সব ।
আজ তিনটের সময় ছিল বিখ্যাত শিশু চলচিত্র “দ্য বর্ণ ফ্রি ” । যখন হলে মানুষ আসছেন ঠিক তখনই পুর নিগমের দেওয়া আই কার্ড ঝুলিয়ে একদল অভব্য লোকজন দাঁড়িয়ে টিকেট চেক করছিলেন গেটের ভিতরে ।ইতিমধ্যেই গেটের সামনে একটি অশান্তির পরিবেশ তৈরী হয়ে যায় কারণ ঐসব তথা কথিত থার্ড পার্টি লোকজন চন্দনগরের
একটি নামী ইংরাজি মাধ্যম স্কুলের শিক্ষিকাকে অশালীন ভাবে আচরণ করেন এবং সঙ্গের থাকা শিশুটিকে একা ঢুকিয়ে দিতে বলন যার বয়স মাত্র পাঁচ বা ছয় হবে । ওই টিকিট পরীক্ষকের মুখে এমন কথাও শোনা যায় যে আপনি কি এখানে এনজয় করতে এসেছেন ? এই ধরনের কথায় শিক্ষিকা দৃশ্যতই অপমানিত বোধ করেন এবং তিনি পুলিশে অভিযোগ জানানোর কথাও বলতে থাকেন ।
ওই পরিবেশে উপস্থিত সমস্ত অভিভাবকেরা এই বিষয় টি নিয়ে সকলেই অভিযোগ করতে থাকেন এবং অত্যন্ত বিরক্তি প্রকাশ করেন আয়োজকদের বিরুদ্ধে । স্থানীয়রা অনেকেই অভিযোগ করে বলতে থাকেন যে কর্পোরেশনের মেয়র সাহেবের ড্রিম চাইল্ড  কে এম ডি এ পার্কএ কি ভাবে অশালীন কাজকর্মে প্রবেশ্কারীরা লিপ্ত থাকেন তাও আবার নিরাপত্তা কর্মীদের প্রায় সামনেই তা বোধগম্য নয় । এটাও কি মেয়র সাহেবের অজানা বলতে হবে ?
স্থানীয়দের বক্তব্য যে চন্দননগরের মহা নাগরিক এই অভিযোগের গুরুত্ব দিন এবং এর পুনরাবৃত্তি যাতে না ঘটে তার দ্বায়িত্ব নেবেন বলেই আমরা আস্থাশীল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + seventeen =