রাজবংশী ভোটে নতুন সমীকরণ ? অনন্ত মহারাজের বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার :: মঙ্গলবার ১৮,জুন :: টার্গেট ২০২৬ বিধানসভা নির্বাচন, কোচবিহারের নয়টি আসন ফিরে পাওয়ার লড়াইয়ে সব থেকে বড় ভূমিকা গ্রহণ করতে চলেছে রাজবংশী ভোটব্যাঙ্ক। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তার জন্যই কি আজ মদনমোহন বাড়ির পুজো ছেড়ে সোজা কোচবিহারের রাজবংশী মুখ অনন্ত মহারাজের বাড়িতে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

বলাবাহুল্য, ২০২৪ লোকসভা নির্বাচনে কোচবিহার আসন জয়লাভের ক্ষেত্রে বিশেষ ভূমিকা গ্রহণ করেছিলো রাজবংশী ভোটব্যাঙ্ক। যার অন্যতম মূল কান্ডারী ছিলেন অনন্ত মহারাজ বলে মনে করা হয়। যদিও বা তিনি বিজেপির রাজ্যসভার সাংসদ তদাপী তিনি প্রকাশ্য সাংবাদিক বৈঠকে মন্তব্য করেছিলেন, বিজেপিতে থেকে কোন কাজ করতে পারছেন না তিনি। মানুষের জন্য কোন উন্নয়ন করতে পারছেন না।

তার এই বিমুখ হওয়া কেই কাজে লাগিয়েছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস বলে মনে করা হয়। আর তার জেরে কোচবিহার লোকসভা আসন নিজেদের ঝুলিতে রাখতে সমর্থ হয়েছিল তৃণমূল কংগ্রেস। এদিন কোচবিহারের বিজেপির রাজ্যসভা সংসদ তথা অনন্ত মহারাজ ওরফে নগেন রায়ের সাথে সাক্ষাৎ করতে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাকে রাজবংশী হলুদ গামছা পরিয়ে হাত জোড় করে স্বাগত জানান অনন্ত মহারাজ। এরপরেই এক গোপন বৈঠক শুরু হয় তাদের মধ্যে। তবে এখনো পর্যন্ত বৈঠকে কী সিদ্ধান্ত হলো বা কি আলোচনা হল তা পরিষ্কার করেননি রাজ্যের মুখ্যমন্ত্রী।

তবে বিজেপি শিবিরে আশঙ্কা করা হচ্ছে অনন্ত মহারাজ দলবদল করে তৃণমূল কংগ্রেসে ফিরতে পারেন। সেক্ষেত্রে বিধানসভা ২০২৬ সম্পূর্ণ তৃণমূলের দখলে থাকবে কোচবিহারের নয়টি বিধানসভা কেন্দ্র বলেই দাবি করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + eight =