রাজ্যস্তরে তাইকোন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করল মালদহের নাবালিকা স্কুল ছাত্রী।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: বুধবার ২৪,জুলাই :: রাজ্যস্তরে তাইকোন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করল মালদহের নাবালিকা স্কুল ছাত্রী। ক্রীড়ামহলে শুরু হয়েছে উৎসবের বাতাবরণ। জানা গেছে বছর ১৬-র নাবালিকা মেয়ের নাম অসীমা দাস। বাড়ি পুরাতন মালদা পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের সারদা কলোনি এলাকায়।

চলতি সপ্তাহে ২০ ও ২১ জুলাইয়ে রাজ্যের নৈহাটিতে ৩৪ তম রাজ্যস্তরে তাইকোন্ডো প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। সেখানে আন্ডার ৫৫ কেজি বিভাগে ভাগ নেয় অসীমা।সেখানে গিয়ে দ্বিতীয় স্থান অধিকার করে সিলভার জয়ী হয় সে। এই খবর জানাজানি হতেই শুভেচ্ছার ঝড় তাকে নিয়ে। আরও জানা গেছে, বাবা পরিমল দাস পেশাগতভাবে প্লাস্টিক ব্যবসা করে জীবন যাপন করেন এবং মা শিল্পী দাস গৃহবধূ ।

পাশাপাশি স্বামীর রুজির রোজগারে পাশে থাকেন । এভাবেই রুজি রোজগার করে পড়াশোনা করান তার মেয়েকে। বাড়িতে অসীমার মা-বাবা ছাড়াও এক বোন রয়েছে। আরো জানা গেছে অসীমা পুরাতন মালদার বাচামারি জিকে উচ্চ বিদ্যালয়ের স্কুলছাত্রী। তার বান্ধবীকে দেখে তাইকোন্ড শেখার আগ্রহ জাগে।

বিগত ১১ মাস থেকে প্রশিক্ষক কৃষ্ণা বাসফোর এর কাছে প্রশিক্ষণ নিত অসীমা। আর সেখান থেকেই প্রথমে জেলায় স্তরে খেলতে গিয়ে গোল্ড পায় সে তার পরে রাজ্যস্তরে খেলার সুযোগ পায়। সেখানে গিয়ে রাজ্যের বিভিন্ন জেলার মোট আড়াইশো জন প্রতিযোগীদের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =