রাধিকার লেহঙ্গায় ছবি এঁকে বিশ্ব বিখ্যাত হয়ে উঠলেন বাঙালি শিল্পী জয়শ্রী বর্মণ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :; মুম্বাই :: বুধবার ১৭,জুলাই :: মুকেশ আম্বানির পুত্রবধূ বলে কথা। বিবাহ আসরে যার পোশাকের দিকে ছিল সবার নজর। সেই উজ্জ্বল ‘লেহেঙ্গা’ হয়ে রইলো একটা ইতিহাসের অঙ্গ। বিয়ের পরদিন দেশ-বিদেশের খ্যাতনামীদের আশীর্বাদ নিতে বসেছিলেন অম্বানী বাড়ির নতুন বৌমা।

সঙ্গে সঙ্গে লেহঙ্গার ছবি ছড়িয়ে পড়ে দিকে দিকে। জৌলুসের বিয়েতে এমন শৈল্পিক ছোঁয়া প্রশংসিতও হয় যথেষ্ট। তার সঙ্গেই উঠে আসে শিল্পীর নাম, যিনি গোটা লেহঙ্গার উপরে ছবি এঁকেছেন একা হাতে। সেই শিল্পী বাঙালি। কলকাতার জন্ম ও বড় হওয়া। নাম জয়শ্রী বর্মণ। জয়শ্রী জানান, দিনে ১২-১৪ ঘন্টা কাজ করে এক মাসে শেষ করেছেন লেহেঙ্গার ওই চিত্রকলা। ইতালিয়ান ক্যানভাসে জয়শ্রী ফুটিয়ে তুলেছেন ওই ছবিকে – যে ছবি আসলে তাঁদের প্রেমের বিভিন্ন মুহূর্তের ইতিহাস।

প্রশ্ন উঠেছে, ওই লেহেঙ্গার ছবি এঁকে জয়শ্রী কত পরিশ্রমিক পেলেন? জয়শ্রী আনন্দে উদ্বেলিত হয়ে বলেন, “পারিশ্রমিক তো সকলেই দেন, কিন্তু সম্মান সবাই দিতে পারেন না। এ ক্ষেত্রে যোগ্য সম্মান পেয়েছে আমার কাজ।’’ জয়শ্রী আরো বলেন, ‘‘প্রথমে এই লেহঙ্গাটা বিয়েতে পরার কথা হয়েছিল।

কিন্তু পরে ঠিক হয়, পরের দিন যখন সকলে আশীর্বাদ করবেন, তখন রাধিকা পরবেন এই লেহঙ্গা।’’ যে অনুষ্ঠানে রাধিকা জয়শ্রীর তৈরি লেহঙ্গা পরেন, সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =