রানীগঞ্জের কেজি করনারে অবস্থিত প্রায় ৩০০ বছরের প্রাচীন ভগ্নপ্রায় জরাজীর্ণ বাড়ির এক অংশ ধসে পড়ায় আতঙ্কিত হল এলাকাবাসী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: বুধবার ৭,আগস্ট :: রানীগঞ্জের অষ্টআশি নাম্বার ওয়ার্ডের ডাল পট্টি মোড়, সি এল এম লেন এর কেজি করনারে অবস্থিত প্রায় ৩০০ বছরের প্রাচীন ভগ্নপ্রায় জরাজীর্ণ বাড়ির এক অংশ ধসে পড়ায় আতঙ্কিত হল এলাকাবাসী। জনবহুল স্থানে অবস্থিত এই বাড়ির প্রায় বেশিরভাগ অংশেই ভেঙে গিয়েছে ।

আর সে সকল বিষয় লক্ষ্য করে এখন বাড়ির দায়িত্বে থাকা যে সকল সদস্যরা রয়েছেন যারা নিজেদের বাড়ি মালিক বলে দাবি করছেন তারা জানিয়েছেন এ বিষয়ে পৌরসভায় বারংবার জানিয়ে কোন ব্যবস্থা গ্রহণ হয়নি আর সেই বাড়ির বেশ কয়েকটি অংশেই বসবাস করছে প্রায় ২০ থেকে ২২ টি পরিবার যারা ওই ভগ্ন প্রায় বাড়ির মধ্যে কোনক্রমে কাঠের পিলার লাগিয়ে জীবনকে বাজি রেখেই বসবাস করছে।

এ বিষয়ে বাড়ি মালিক হিসেবে দাবী করা বাড়ির সদস্যরা দাবি করেছেন ভাড়াটিয়াদের বারংবার এ বিষয়ে জানানোর পরও তারা সেখান থেকে যাচ্ছে না এমনকি তাদের দাবি বেশ কয়েকজন এখান থেকে চলে গেলেও কিছু অসাধুচক্র এখানে চক্রান্ত করে সেই সকল বাড়িতে আবার লোকজন বসিয়ে দিচ্ছে।

যদিও ওই বাড়িতে বসবাসকারী এক বাসিন্দা দাবি করছেন তারা প্রকৃত বাড়ি মালিক কে সে সম্পর্কে জানে না আর সেজন্যই ভাড়া বাড়ি ছেড়ে যাবেন না এটা ট্রাস্টের বাড়ি বলে তারা দাবি করছেন। যদিও এ বিষয়ে বাড়ির মালিক বিভিন্ন কাগজপত্র দেখিয়ে এই বাড়িটি যে তার সে সম্পর্কে দাবি করছেন তার দাবি এ বিষয়ে আইন আদালতের দারস্থ হয়েও বারংবার ওই ভাড়াটিয়াদের অন্যত্র চলে যাওয়ার জন্য জানালেও কেউই সে বিষয়ে কর্ণপাত করছে না।

বাড়িতে গিয়ে দেখলে দেখা যায় বাড়ির প্রায় বেশিরভাগ অংশই ভেঙে গিয়েছে যে কোন মুহূর্তেই ঘটতে পারে একটা বড়সড় দুর্ঘটনা তারপরও জীবনকে বাজিয়ে রেখেই এই সকল বাড়িগুলিতে বসবাস করছেন বেশ কিছু ভাড়াটিয়া তাদের দাবি অসহায় অবস্থাতেই তাদের বসবাস করতে হচ্ছে তারা নিরুপায় হয়ে এখানে বসবাস করছেন বলেই জানিয়েছেন। এ বিষয়ে পৌর প্রশাসনের কাছে জানতে চাওয়া হলে তারা এ বিষয়ে সমস্ত কিছু খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবেন বলেই জানিয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =