রামকৃষ্ণ আশ্রমের উদ্যোগে ভাগবত সপ্তাহ উদযাপন বীরভূমের দুবরাজপুরে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভুম  :: রবিবার ২৬,মে :: প্রতি বছরের মতো এ বছরও সকলের মঙ্গল কামনার জন্য বীরভূম জেলার দুবরাজপুর শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের উদ্যোগে রবিবার ২৫ মে থেকে ৩১ মে পর্যন্ত অর্থাৎ ৭ দিন ব্যাপী ভাগবত পাঠের আয়োজন করা হয়।

আজকের ভাগবত পাঠের শুভ সূচনা করেন বরানগর শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের সংঘপতি গৌরানন্দ মহারাজ। তাই আজ শনিবার বৈকাল ৫ টা থেকে শুরু হয় ভাগবত পাঠ। চলে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। ভাগবত পাঠ করেন কোচবিহারের সিতাই রামকৃষ্ণ আশ্রমের মঠাধ্যক্ষ শ্রীমৎ স্বামী বিজ্ঞানানন্দ পুরী মহারাজ।

এদিন আশ্রমের মহারাজগণ সহ শতাধিক ভক্ত ভাগবতপাঠ শ্রবণ করেন। দুবরাজপুর শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের শীর্ষসেবক স্বামী সত্যশিবানন্দ মহারাজ বলেন, দুবরাজপুর শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের নাটমন্দিরে ২৫ মে থেকে ৩১ মে পর্যন্ত ভাগবত পাঠ চলবে বৈকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ভগবান শ্রী কৃষ্ণের লীলাকথা সাতদিন ধরে পাঠ হবে।

তিনি আরও জানান, ভগবান শ্রী কৃষ্ণের জীবনকথা ঋষি শুকদেব প্রথম শুনিয়েছিলেন মৃত্যু পথযাত্রী পরীক্ষিতকে। পরীক্ষিতের মাত্র সাতদিন আয়ু ছিল। তাই তিনি সাতদিন ভাগবত পাঠ শ্রবণ করেই তাঁর মৃত্যু হয়। সেই ভগবানের কথা মানুষ যতই শুনবে তাঁদের আধ্যাত্মিক উন্নতি ঘটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =