রাস্তায় পাওয়া একটি বিরল প্রজাতির কচ্ছপ বনদপ্তরের হাতে তুলে দিল কোচবিহার শহরের এক যুবক

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার :: মঙ্গলবার ২৬,ডিসেম্বর :: রাস্তায় পাওয়া একটি বিরল প্রজাতির কচ্ছপ বনদপ্তরের হাতে তুলে দিল কোচবিহার শহরের ১৯নম্বর ওয়ার্ড সুশীলদাস পল্লী এলাকার এক যুবক । এদিন তার বাড়িতে বনদপ্তরের কর্মীদের হাতে কচ্ছপ টি তুলে দেয় ওই যুবক প্রীতম রায় । জানা যায় প্রীতম এর গ্রামের বাড়ি কালীঘাট ঘোড়ামারা এলাকায় ।

সেখানে ঘুরতে গিয়ে সে দেখে যে একটি কচ্ছপ এলাকার কয়েকজন মিলে বিক্রি করতে চাচ্ছে । সেই সময় সে তৎক্ষণাৎ তাদের কাছে থেকে ১০০ টি টাকা দিয়ে কচ্ছপটি নিয়ে তার বাড়িতে নিয়ে আসে । আজ সকালে স্থানীয় মোহন রক্ষা কমিটিকে সমস্ত বিষয়টি ফোন মারফত জানান। মোহনা রক্ষা কমিটির সদস্য বনদপ্তরের কর্মীদের সাথে নিয়ে প্রীতমের বাড়িতে হাজির হন । এরপরে প্রীতম বনদপ্তরের হাতে এই কচ্ছপটি তুলে দেয় ।

প্রীতম এর এই কাজের প্রশংসা করেছে প্রত্যেকে । মোহনা রক্ষা কমিটির সম্পাদক রঞ্জন শিল বলেন, আমাদের এখানে এই কচ্ছপটি সাধারণত পাওয়া যায়না। তবে প্রীতম যে কাজটি করেছে সেটা সত্যি প্রশংসনীয় আজকের সময়ে সেটিকে বাঁচিয়ে আমাদের হাতে তুলে দিচ্ছে । বনদপ্তরের কর্মী দুলাল দাস জানান কচ্ছপ টিকে মেডিকেল পরীক্ষা নিরীক্ষার পর তার থাকার সঠিক জায়গায় থাকে ছেড়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =