রাস্তা তৈরীকে কেন্দ্র করে উত্তেজনা বর্ধমানে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বুধবার ৩১,জুলাই :: এক কারখানার পেছনে কৃষি জমিতে যাওয়ার রাস্তা তৈরিকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত এক ব্যবসায়ী এবং এলাকার দুই ব্যক্তির মধ্যে। পূর্ব বর্ধমান জেলার সিপটে মনসা ডাঙ্গার ঘটনা। বিগত সাত আট বছর ধরে ওই উদয় কুমার শাও নামক ব্যবসায়ীকে উৎপল দত্ত নামক এক ব্যক্তি এবং তার ভাই নাকি রীতিমতো অতিষ্ঠ করে তুলেছেন।

শুধু তাই নয় উৎপল দত্ত এবং তার ভাইয়ের বিরুদ্ধে ওই ব্যবসায়ী উদয় কুমার সাউ এর বাড়িঘর ভাঙচুর থেকে শুরু করে তাকে মারধর করার অভিযোগে তুলেছেন তিনি।। ওদিকে নিজেদের বিরুদ্ধে ওঠার সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন উৎপল দত্ত নামক ওই ব্যক্তি। তিনি জানিয়েছেন তার দল জমির খানিকটা অংশ বেআইনিভাবে দখল করে বেআইনি নির্মাণ করেছেন ওই ব্যবসায়ী। এমনকি জমিতে যাওয়ার রাস্তা অবরুদ্ধ করে দিয়েছেন তিনি।

এই বিষয়ে নারুগ্রাম গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানানো হয়েছে। কিন্তু তাতেও কাজের কাজ না হওয়ায় ২০২৩ সালে হাইকোর্টে জমির দখলদারিকে কেন্দ্র করে মামলা পর্যন্ত করেন উৎপল দত্ত।। সেখানে হাইকোর্ট পঞ্চায়েতকে রাস্তা করে দেওয়ার অর্ডার দেয়। অথচ পঞ্চায়েতের পক্ষ থেকে এমন নকশা করে দেওয়া হয়েছে যেখানে রাস্তার কোনো উল্লেখ করা হয়নি বলে অভিযোগ করেছেন উৎপল দত্ত।

অন্যদিকে ওই ব্যবসায়ী উদয় কুমার সাউ তার বিরুদ্ধে বাড়িতে রাত বারোটার সময় গিয়ে ভাঙচুর করা এবং মারধরের অভিযোগ এনেছেন।। নিজের বিরুদ্ধে একটা অভিযোগ অস্বীকার করে উৎপল দত্ত জানান তিনি এবং গ্রামের দুই ব্যক্তি ওই ব্যবসায়ী বাড়িতে গিয়ে তাকে রাস্তা অবরুদ্ধ না করে ছেড়ে দেওয়ার কথা বলেন।

যদিও ইতিমধ্যে মেডিকেল পরীক্ষা করে থানায় গিয়ে রিপোর্ট জমা দিয়ে এসেছেন ওই ব্যবসায়ী উদয় কুমার সাউ।। তবে যদি সত্যিই এরকম কোন প্রমাণ থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক বলে জানিয়েছেন উৎপল দত্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 6 =