রেমালে ক্ষতিগ্রস্ত সুন্দরবনের একাধিক নদী বাঁধ পরিদর্শন গেলেন সেচ মন্ত্রী পার্থ ভৌমিক

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বৃহস্পতিবার ৩০,মে :: রেমালে ক্ষতিগ্রস্ত সুন্দরবনের একাধিক নদী বাঁধ পরিদর্শন দিলেন সেচ মন্ত্রী পার্থ ভৌমিক গ্রামবাসীদের সঙ্গে কথা বললেন । উত্তর ২৪ পরগনার বসিরহাট মহাকুমার সুন্দরবন লাগোয়া হিঙ্গলগঞ্জ সন্দেশখালি ব্লকের নেজাট এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বাউনিয়া সিং পাড়ায় বিদ্যাদরি নদী প্রায় দেড় কিলোমিটার ক্ষতিগ্রস্ত হয়েছে ।

পাশাপাশি প্রচুর কাঁচা পাকা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে সেই ভাগ পরিদর্শনে গেলেন পার্থ ভৌমিক রাজ্য তৃণমূলের যুব সাধারণ সম্পাদক সুরজিত মিত্র সন্দেশখালি বিধায়ক সুকুমার মাহাতো একদিকে বিদ্যাদরি নদী রায়মঙ্গল ইছামতি কালিন্দী ছোট কলাগাছি নদীসহ একাধিক নদী বাঁধ পরিদর্শন করেন গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন তারা ।

সেচ মন্ত্রী বলেন মুখ্যমন্ত্রীর নির্দেশে আমি এখানে এসেছি আপনাদের সব বক্তব্য অভিযোগ শুনলাম আমি জননেত্রীকে জানাবো দ্রুত বাঁধনা নদীর কাজ যেমন শুরু হবে অন্যদিকে আপনাদের সমস্যার কথা জানাবো ।

গ্রামবাসীদের দাবি বিদ্যাধরী নদী ভাঙ্গনের ফলে প্রায় দেড় হাজার বিঘে জমি নদী গর্ভে চলে গেছে ধীরে ধীরে গিলে খাচ্ছে বসতবাড়ি । সমাধান না হলে হয়তো পুরোটাই নদীতে চলে যাবে। আমরা চাই এখানকার স্থায়ী সমাধান।

যত দ্রুত সম্ভব সরকার এই ব্যবস্থা করুক তাহলে হয়তো দীর্ঘদিনের সমস্যা মিটে যাবে আজ নদীবাদ ক্ষতি যেসব গ্রাম প্লাবিত হয়েছে চাষের জমি নষ্ট হয়েছে সরজমিনে খতিয়ে দেখেন পার্থ ভৌমিক এরপরে সরকারিভাবে মুখ্যমন্ত্রী কে জানাবেন পাশাপাশি গ্রামবাসীরা বলেন প্রশাসনের প্রতি আমাদের আস্থা ভরসা আছে দ্রুত আমাদের এই সমস্যা সমাধান হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =