রেশনের সামগ্রি পাচার করার সময় পুলিশের জালে ধরা পরল এক অভিযুক্ত

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: রবিবার ১৬,জুন :: রেশনের সরকারি সামগ্রি পাচারের সময় পুলিশের জালে ধরা পড়লো এক অভিযুক্ত। শনিবার বিকেলে গোপন সূত্রে খবর পেয়ে হারুড পয়েন্ট কোস্টাল থানার পুলিশ কাকদ্বীপ থেকে কুলপির দিকে আসা একটি মোটর ভ্যানকে স্বরূপনগর এলাকায় আটক করে ।

সেই মোটর ভ্যানটিকে তল্লাশি করে উদ্ধার হয় প্রায় ৪৫ বস্তা রেশনের আটা এর মধ্যে সবকটি প্যাকেটে রয়েছে রাজ্য সরকারের লোগো। এই বিপুল পরিমাণে সরকারি রেশনের সামগ্রি কোথায় পাচার হচ্ছিল তার তদন্ত শুরু করে সুন্দরবন পুলিশ জেলার পুলিশ। তদন্তে নেমে ওই দিন রাতেই মধুসূদন দাস নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ।

অভিযুক্ত ব্যবসায়ীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৯, ৪১৩,৪১৪ ধারায় মামলা রুজু করা হয় । ধৃতকে রবিবার কাকদ্বীপ মহাকুমার আদালতে পেশ করা হয়। এ বিষয়ে কাকদ্বীপের এসডিপিও প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, গোপন সূত্রে খবর পেয়ে কাকদ্বীপ থেকে সরকারি গণ বন্টনের বেশ কিছু সামগ্রিক কুলপির কোন এক ব্যবসায়ীর গোডাউনে পাচার করা হবে।

সেই খবর পেয়ে সুন্দরবন পুলিশ জেলার বিভিন্ন ব্যস্ততম রাস্তায় পুলিশ তল্লাশি অভিযান চালায়। সেই তল্লাশি অভিযানে স্বরূপনগরের কাছে একটি মোটর ভ্যানকে আটক করে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৪৫ বস্তা রাজ্য সরকারের লোগো লাগানো রেশনের সামগ্রি।

সেই মোটর ভ্যান চালককে জিজ্ঞাসাবাদ করে অভিযুক্ত এই ব্যবসায়ীর সন্ধান পাওয়া যায় । অভিযুক্ত ব্যবসায়ীকে গ্রেপ্তার করে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে আদালতে পেশ করা হয় । নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ এর জন্য অভিযুক্তকে দশ দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছে মহামান্য আদালতের কাছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 7 =