লকাতার ঐতিহ্যবাহী ট্রামকে মানুষের কাছে আরো আকর্ষণীয় ও জনপ্রিয় করে তুলতে এবার উদ্যোগ নিল রাজ্য পরিবহন বিভাগ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কল্যানী :: বৃহস্পতিবার ১৯,অক্টোবর :: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজায় শহর কলকাতার ঐতিহ্যবাহী ট্রামকে মানুষের কাছে আরো আকর্ষণীয় ও জনপ্রিয় করে তুলতে এবার উদ্যোগ নিল রাজ্য পরিবহন বিভাগ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে শহর কলকাতা ট্রামগুলিকে নতুন রঙে রাঙিয়ে তুলে মানুষের কাছে আরও আকর্ষণীয় গড়ে তোলার কাজ শুরু হল এ দিন।

রাজ্যের পরিবহন মন্ত্রীর স্নেহাশীষ চক্রবর্তী ও ডব্লু বি টি সি এর চেয়ারম্যান মদন মিত্রের উপস্থিতিতে ধর্মতলার ট্রাম টার্মিনাসে সেই ধরনেরই রঙিন গ্রামের শুভ সূচনা করা হলো। উপস্থিত ছিলেন রাজ্য পরিবহন নিগমের উচ্চপদস্থ আধিকারিক বৃন্দ।
এ দিন ট্রামের শুভ সূচনা করে পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন শহর কলকাতায় ঐতিহ্যবাহী গ্রাম চালানোর ইচ্ছে থাকলেও যেহেতু রাস্তায় পর্যাপ্ত স্পেস নেই

এবং যানবাহনের সংখ্যা দ্বিগুণ হারে বৃদ্ধি পাচ্ছে তাতে জ্যাম জটের সৃষ্টি হচ্ছে। এর মাঝে শহরের অত্যন্ত জনবহুল এলাকাগুলি থেকে কিছু ট্রামের রুট তুলে নেওয়া হবে। যদিও বাকি রুটগুলিতে ট্রাম শুধু চালানোই নয় আকর্ষণীয় রঙে রঙিন ভাবে তাকে রাঙিয়ে এই ট্রাম গুলি মানুষের আনন্দ উপভোগ করার জন্য চালানো হবে। পাশাপাশি তিনি এ বিষয়টিও পরিষ্কার করে দিয়েছেন যে শহর কলকাতা থেকে কোনদিনই ট্রাম কে তুলে নেওয়ার পরিকল্পনা রাজ্য সরকারের নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − eleven =