লক্ষাধিক টাকা প্রতারণার শিকার এক কৃষক

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সাগর :: সোমবার ১৮,সেপ্টেম্বর :: বেশ কয়েক বার ফোনে মেসেজ , তার পরই কয়েক দফায় প্রায় সর্বস্বান্ত হয়ে গেল এক কৃষক। দফায় দফায় একাউন্ট থেকে লক্ষাধিক টাকা হাওয়া করলো প্রতারকেরা। এমনই সাইবার ক্রাইম জালিয়াতি শিকার হল গঙ্গাসাগরের একটি কৃষক।

স্থানীয় সূত্রে জানা যায় গঙ্গাসাগরের নরহরিপুরের বাসিন্দা ভাস্কর দাস পেশায় কৃষক । দিন আনা দিন খাওয়া পরিস্থিতি । স্থানীয় একটি রাষ্ট্রত্ত্ব ব্যাঙ্কে নিজের কষ্টের সঞ্চয় টুকু জমিয়েছিল এই কৃষক। হঠাৎ ফোনে বেশ কয়েক দফা মেসেজ ঢুকে এই কৃষকের এরপর অ্যাকাউন্ট থেকে প্রায় লক্ষাধিক টাকা হওয়া যায়।

কিছু না বুঝতে পেরে তড়িঘড়ি ব্যাংকে ছুটে যায় এই কৃষক ব্যাংকে গিয়ে দেখে প্রতারকেরা বেশ কয়েক দফায় ইউপিআই ট্রানজেকশন এর মাধ্যমে একাউন্ট থেকে প্রায় এক লক্ষ টাকা নিয়ে নিয়েছে। অবশেষে সুন্দরবন পুলিশ জেলার জেলা পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে। পাশাপাশি সাইবার ক্রাইম শাখাতেও একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এ বিষয়ে ঐ কৃষক ভাস্কর দাস তিনি বলেন, ১ লা সেপ্টেম্বর আমার মোবাইলে বেশ কয়েক দফা মেসেজ ঢোকে। মোবাইল হাতে নিয়ে মেসেজগুলো দেখতেই আমার চক্ষু চড়ক গাছ বেশ কয়েক দফায় আমার একাউন্ট থেকে প্রায় লক্ষাধিক টাকা তোলা হয়েছে। এ বিষয় সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার তিনি বলেন, বিষয়টি সামনে আসার পর আমরা তদন্ত শুরু করেছি।

কিভাবে এবং কোথা থেকে এই টাকা তুলেছে প্রতারকেরা তা আমরা ব্যাংকের স্টেটমেন্ট নিয়ে খতিয়ে দেখছি। তদন্ত চলছে খুব শীঘ্রই অভিযুক্তরা গ্রেপ্তার হবে বলে আশা করছি। কার্যত জীবনের শেষ সম্বল টুকু হারিয়ে দিশাহারা কৃষক পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + four =