লিলুয়া তে জলবন্দী ঘরের বাসিন্দারা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করলেন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: লিলুয়া :: বৃহস্পতিবার ৪,জুলাই :: আজ সাতসকালে হাওড়া লিলুয়ার মির পাড়াতে প্রায় শতাধিক পুরুষও মহিলা ব্যস্ততম রাস্তা এন এস রোড অবরোধ করলেন। কারণ বিগত কয়েক বছর ধরে প্রাক বর্ষাতেই একই অবস্থার শিকার এই অঞ্চলের বাসিন্দারা।

বাসিন্দাদের বক্তব্য বর্তমানে হাওড়া পৌরসভা থেকে বালি বিধানসভা কে আলাদা করা হয়েছে। পূর্বে এই ওয়ার্ডটি ৬৪ নম্বর হলেও বর্তমানে তার ৩০ ও ৩৪ এর সংযোগস্থল এই রাস্তাটি। এই অঞ্চল দিয়ে গেছে একটি মহা নালা। এই নালাটি বাসিন্দাদের বক্তব্য অনুযায়ী লিলুয়ার সমস্ত জলটাই এই মহানালা দিয়ে আনন্দনগর খাল দিয়ে বেরিয়ে চলে যায়।

কিন্তু বিগত বছরগুলি থেকে শুরু করে আজ পর্যন্ত সেই মহা নালার নিকাশি ব্যবস্থার বেহাল দশা তার দরুন এই অঞ্চলের বাসিন্দাদের নরক যন্ত্রণার মধ্যে থাকতে হয় বর্ষা আসলেই। কারণ স্বরূপ যেটা দেখা গেল প্রত্যেক ঘরের মধ্যে এক হাঁটু করে পচা নর্দমার নোংরা জল। বিগত দিন পনেরো আগে এই মহা নালার মধ্যে পাঁচটি শিশু পড়ে যায় তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তারা সুস্থ হয়ে ফিরে আসে। কিন্তু দুশ্চিন্তায় থাকে অভিভাবকরা।

তাই বাধ্য হয়েই আজ আবাল বৃদ্ধবনিতা রাস্তা অবরোধের পথ বেছে নেয়। দীর্ঘক্ষণ অবরোধ চলার পর বিশাল জ্যাম জটের সৃষ্টি হয় সেই রাস্তা জুড়ে। তড়িঘড়ি ছুটে আসে, লিলুয়া থানার পুলিশ প্রশাসন।ও বালির ইঞ্জিনিয়াররা তাদের আশ্বাস পেয়ে প্রায় ঘন্টা চারেক পর স্থানীয় বাসিন্দারা অবরোধ তুলে নিলেও তারা বলেন যদি ঠিকমতো প্রশাসন কাজ না করে তাহলে এর থেকে বৃহত্তর আন্দোলনের পথে যাবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + eight =