শনিবার মেমারী থানার অন্তর্গত পারিজাত নগরে ওই কেমিক্যাল সিমেন্ট বোঝাই ডাম্পার আটকে দেয় গ্রামবাসীরা। ঘটনাস্থলে ছুটে আসে মেমারী থানার পুলিশ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মেমারী :: শনিবার ৭,সেপ্টেম্বর :: পূর্ব বর্ধমানের মেমারী তারকেশ্বর রাস্তা একটি গুরুত্বপূর্ণ সড়ক, যে রাস্তা দিয়ে প্রতিদিন হাজারে হাজারে বাস, লরি, চার চাকা সহ বিভিন্ন যান চলাচল করে। রাস্তার দু’পাশে রয়েছে ঘনবসতি। কিন্তু বিগত বেশ কয়েকদিন ধরে ওই রাস্তা দিয়ে কেমিক্যাল জাতীয় সিমেন্ট বোঝাই ডাম্পার অতিরিক্ত বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছে ।

ডাম্পার থেকে উড়ে পড়ছে ওই ছাই জাতীয় পদার্থ যার ফলে চারিদিকে ধুলোয় ভরে যাচ্ছে, রাস্তায় পড়ে রাস্তা হয়ে যাচ্ছে চলাচল অযোগ্য, দিনের বেলায় গোটা রাস্তায় ধুলোর অন্ধকার নেমে আসছে । ভোগান্তিতে পড়ছেন সাধারণ পথ চলতি মানুষ থেকে শুরু করে রাস্তার দুপাশে বসবাসকারী মানুষেরা।

তাই শনিবার মেমারী থানার অন্তর্গত পারিজাত নগরে ওই কেমিক্যাল সিমেন্ট বোঝাই ডাম্পার আটকে দেয় গ্রামবাসীরা। ঘটনাস্থলে ছুটে আসে মেমারী থানার পুলিশ,পুলিশের আশ্বাসে পরবর্তীতে গাড়ি ছেড়ে দেয়া হয়।

জানা যাচ্ছে ওই গাড়িতে থাকা ছাই এর মত দ্রব্য রাস্তা নির্মাণের কাজে ব্যবহার করা হয়। প্রশ্ন হচ্ছে মেমারী তারকেশ্বর রাস্তায় অতিরিক্ত ভারী পণ্যবাহী গাড়ি চলাচলের জন্য নিষিদ্ধ হওয়া সত্ত্বেও কিভাবে পুলিশের নাকের ডগা দিয়ে পরিবেশ দূষণ করতে করতে ওই ডাম্পার গুলো ঢুকতে পারল রাস্তায় ? অবিলম্বে এই ছাই বোঝাই গাড়ি গুলোকে যাতে রাস্তায় ঢুকতে না দেওয়া হয়, তারই আবেদন করেন সাধারণ মানুষেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 9 =