শনিবার সরজমিনে গঙ্গাসাগরে নদী বাঁধ পরিদর্শনে এলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: শনিবার ২৫,আগস্ট :: শনিবার সরজমিনে গঙ্গাসাগরে নদী বাঁধ পরিদর্শনে এলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ও সুন্দরবন উন্নয়ন মন্ত্রীকে সঙ্গে নিয়ে মহামানবের সাগর তীরে কপিলমুনির মন্দির সংলগ্ন নদীবাঁধ পরিদর্শন করেন সেচ মন্ত্রী।

এদিন তাঁদের সাথে উপস্থিত ছিলেন সেচ দপ্তরের একাধিক ইঞ্জিনিয়ারদের একটি বিশেষ দল । কিভাবে মন্দিরকে রক্ষা করা যাবে ও মন্দির সংলগ্ন এলাকাও রক্ষা পাবে সেই বিষয় নিয়েই দীর্ঘক্ষণ বৈঠক হয়। এদিন ইঞ্জিনিয়ারদের সঙ্গে মাস্টার প্ল্যান সংক্রান্ত বিষয় নিয়েও বৈঠক করে সেচমন্ত্রী।

প্রতিবছর গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে লক্ষ্ লক্ষ্ পূর্ণ্যার্থীদের সমাগম হয় গঙ্গাসাগরে । রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পুণ্যার্থীরা ভিড় করেন গঙ্গাসাগরে। নতুন করে কপিলমুনির আশ্রমের এক কিলোমিটার এলাকার মধ্যেই শুরু হয়েছে ভাঙন।

যার জেরে, সাগরমেলার সময় যে অস্থায়ী পুলিশ ক্যাম্প হয় তা ওই এলাকা থেকে অন্যত্র সরানোর পরামর্শ দিয়েছিল প্রশাসন। এর মধ্যেই ভাঙন ঠেকাতে উদ্যোগ নিয়েছে সেচদপ্তর। নেওয়া হচ্ছে মাস্টার প্ল্যা ন।

গতবার মেলার আগেই বোল্ডার ফেলে সেই ভাঙন রোধের তাৎক্ষণিক ব্যবস্থা করা হয়। তবে এবার ভাঙন ঠেকাতে পাকাপাকি ব্যবস্থা করতে চাইছে দপ্তর। এ নিয়ে শুক্রবার বিধানসভায় দপ্তরের ইঞ্জিনিয়ারদের নিয়ে জরুরি বৈঠক করেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =