শিবরাত্রির দিন থেকে শুরু হয় শিলিগুড়ির চাঁদমনি চা বাগানের মেলা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: শুক্রবার ৮,মার্চ :: আগামী শনিবার শিবরাত্রি। হাতে মাঝখানে একটা দিন। ইতিমধ্যেই দেখা যাচ্ছে বিভিন্ন শিব মন্দিরগুলিতে শিবরাত্রি উপলক্ষে প্রস্তুতি তুঙ্গে। বাঙালির তেরো পার্বণ এর মধ্যে অন্যতম একটি পার্বণ শিবরাত্রি। শিলিগুড়িতে প্রতিবছর বিভিন্ন শিব ঠাকুরের মন্দিরগুলিতে ঘটা করে শিবরাত্রি পালন করা হয়ে থাকে।

এই বছরে চলছে প্রস্তুতি । প্রতিবছর শিবরাত্রির দিন শিলিগুড়ির চাঁদমণি চা বাগানে মেলা বসে। এই মেলার যথেষ্ট খ্যাতি রয়েছে। বহু বছর ধরে শিবরাত্রি উপলক্ষে অনুষ্ঠিত হয়ে থাকে এই মেলা। শিবরাত্রিকে কেন্দ্র করে এই তিন দিনের মেলা প্রতিবছর জমজমাট হয়ে থাকে। পাপড় ভাজা জিলাপি থেকে আরম্ভ করে বিভিন্ন খাবার দাবার সহ আরো বিভিন্ন দ্রব্য সামগ্রী পাওয়া যায় এই মেলায়।

এই মেলা দেখতে দূর দূরান্ত থেকে অনেক মানুষ এসে সমাগম করে থাকেন।এই মেলা তিনদিন ধরে চলে , তবে পুজোর দিন বেশি ভিড় হয়ে থাকে। পাশাপাশি মেলা চত্বরে রয়েছে প্রাচীন শিব মন্দির। এই ঐতিহ্যবাহী শিব মন্দিরে পুজো দিতে সমতল, তরাই ও পাহাড় থেকে অনেক ভক্ত সমাগম করে থাকেন।

শিবরাত্রিকে ঘিরে ইতিমধ্যেই সংশ্লিষ্ট মন্দিরে প্রস্তুতি তুঙ্গে। অনেকেই এই শিবরাত্রির দিনে থেকে শুরু হওয়া চাঁদমনিতে মেলার জন্য অপেক্ষা করে থাকেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + eight =