শিলিগুড়িতে নৈহাটির বড়মার আদলে প্রতিমা

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: মঙ্গলবার ৩১,অক্টোবর :: দুর্গা পুজো লক্ষ্মী পূজার পর এবার সামনে রয়েছে শ্রী শ্রী শ্যামা পুজো। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বিভিন্ন ক্লাব গুলি। দীপাবলি ও কালীপুজোকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে, হাতে মাত্র আর কয়েকটা দিন তাই বিভিন্ন ক্লাবগুলি পূজো মণ্ডপ তৈরি করার প্রক্রিয়ার শুরু করে দিয়েছে।

শিলিগুড়িতেও বেশ কয়েকটি বিগ বাজেটের কালীপুজো হয়ে থাকে। দূর্গা পূজার মত কালীপুজো শিলিগুড়িতে যথেষ্ট জনপ্রিয়। এবার শিলিগুড়ির পাল পাড়ার অন্তর্গত মহামায়া ক্লাবের কালীপুজোকে ঘিরে শহরবাসীর আগ্রহ তুংগে। এবারে তাদের বিশেষ আকর্ষণ নৈহাটির বড়মা।

এই প্রসঙ্গে এক ক্লাব সদস্য জানিয়েছেন বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগ, সোশ্যাল মিডিয়াতে নৈহাটির বড় মা দেখে তারা সিদ্ধান্ত নেন এবারে তাদের নৈহাটির বড়মার আদলে প্রতিমা নির্মিত হবে। এই বিষয়ে আরো জানা গেছে ২৫ থেকে ২৬ ফুট হবে মূর্তির উচ্চতা, কোনরকম আলোকসজ্জা ও মন্ডপসজ্জা আকর্ষণীয় নয় তাদের এবারের পুজোর মূল আকর্ষণ নৈহাটির বড়মার আদলে তৈরি প্রতিমা।

সেই প্রতিমাকেই পূজো করা হবে বলে জানা গেছে। সংলগ্নস্থলেই প্রস্তুত করা হচ্ছে প্রতিমা। সব মিলিয়ে এবারে শিলিগুড়ির অন্যতম আকর্ষণ হতে চলেছে মহামায়া স্পোর্টিং ক্লাবের শ্যামা পূজো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 20 =