শিলিগুড়ি শহরে প্রায় ৫৫০মিটার মাটির নিচ দিয়ে বৈদ্যুতিক তারের সংযোগ করা হবে, জানালেন মেয়র

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: বৃহস্পতিবার ২০,জুলাই :: তারে জর্জরিত শিলিগুড়ি শহরকে তারের জঞ্জাল থেকে মুক্ত করতে শহরের প্রায় ৫৫০ মিটার মাটির নিচ দিয়ে বৈদ্যুতিক তারের সংযোগ করা হবে। বুধবার, শিলিগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব।

দীর্ঘদিন ধরে ওপর দিয়ে থাকা বৈদ্যুতিক তারের ফলে নানা সমস্যা দেখা গিয়েছে। বারংবার বৈদ্যুতিক খুঁটিতে অগ্নিকাণ্ডের ঘটনা চোখে পড়ে। সেই সমস্যা সমাধানে মাটির নিচ দিয়ে বৈদ্যুতিক তারের সংযোগ করার পরিকল্পনা করেছিল শিলিগুড়ি পুরনিগম। এবার বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এই কাজ করা হচ্ছে।

পুরো কাজ টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। সেপ্টেম্বর মাসের মধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তারপর দুর্গাপূজার পরে কাজ শুরু হবে। জানা যায়, প্রায় ৫৫০ মিটার মাটির নিচ দিয়ে এই বৈদ্যুতিক তারের সংযোগ হবে।

একটি তারের সংযোগ হবে এয়ারভিউ মোড় থেকে ভেনাস মোড় হয়ে বাঘাযতিন পার্ক পর্যন্ত, আরেকটি চিলড্রেন পার্ক থেকে শিলিগুড়ি মহকুমা পরিষদের সামনে থেকে বিধান রোড হয়ে শেঠ শ্রীলাল মার্কেট পর্যন্ত, আরেকটি হবে পানিট্যাংকি মোড় থেকে শালুগাড়া পর্যন্ত। দফায় দফায় এই কাজ হবে বলে জানা যায়।

বুধবার শিলিগুড়িতে বিদ্যুৎ বিভাগের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন মেয়র গৌতম দেব। এই বৈঠকে উপস্থিত ছিলেন দার্জিলিং জেলার জেলাশাসক সহ অন্যান্য উচ্চপদস্থ কর্তারাও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 15 =