শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গের শীতের ইনিংস শুরু

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ ::  শিলিগুড়ি  :: রবিবার ২৬,নভেম্বর ::  অঘ্রাণ মাসের শুরু থেকেই উত্তরবঙ্গ জুড়ে শীতের আমেজ। পাহাড়ের আবহাওয়া আরো দুর্দান্ত। স্বাভাবিকভাবে শীতকালে পাহাড়ের পরিবেশ অন্য মাত্রা যোগ করে। এদিন উত্তরবঙ্গের দুই পার্বত্য জায়গা দার্জিলিং ও কালিম্পং প্রাকৃতিক পরিবেশ সকাল থেকেই মনোরম। রোদের দেখা মিললেও সাথে শীত শীত অনুভূতি, চুটিয়ে মজা উপভোগ করছেন পর্যটকরা।
দিনের বেলা রোদের দেখা মিললেও দুপুরের পর থেকে বেশ ঠান্ডা ঠান্ডা ভাব। এরকম সময় পাহাড় পর্যটকদের স্বর্গরাজ্য হয়ে ওঠে। একদিকে যে রকম গরমের মাত্রা নেই ,অপরদিকে সেরকম ঠান্ডা থাকে না তাই অনেকেই এই সময়টা পাহাড় ভ্রমণের জন্য বেছে নেন। নভেম্বর মাস পড়তেই পাহাড়ে পর্যটকদের আনাগোনা বেড়ে গিয়েছে। রোদের ঝিলিকে কাঞ্চনজঙ্ঘাকে দুর্দান্ত লাগছে।
দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ১০ থেকে ১১ ডিগ্রীর মধ্যে ঘোরাফেরা করছে। শুধু দার্জিলিং নয় গোটা উত্তরবঙ্গ জুড়ে ক্রমশ শীত তার ইনিংস খেলা শুরু করে দিয়েছে। দিনের বেলা রোদের প্রভাবে কিছুটা গরম অনুভূত হলেও রাতের দিকে বেশ ঠান্ডা, অনেকে দেখা যাচ্ছে গরম জামা গায়ে দিয়ে বাইরে বেরিয়েছেন।  বিকেলের পর থেকে একেবারে গরম অনুভূত হচ্ছে না। রীতিমতো গায়ে গরম জামা দিতে হচ্ছে। পরিষ্কার বোঝা যাচ্ছে শীতের আগমন সূচিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 4 =