শীতের মরশুমের শুরুতেই বাঘের আতঙ্ক দক্ষিন ২৪ পরগণার পাথরপ্রতিমার শ্রীধর নগর গ্রামে ।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: পাথরপ্রতিমা :: শুক্রবার ৩,নভেম্বর :: ‌‌ শীতের মরশুমের শুরুতেই বাঘের আতঙ্ক দক্ষিন ২৪ পরগণার পাথরপ্রতিমার শ্রীধর নগর গ্রামে । স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে স্থানীয় কয়েকজন গ্রামবাসী নদীর তীরে একটি অজানা জন্তু দেখতে পায়। এক মহিলা ওই রাস্তা দিয়ে বাড়ি ফিরছিল সেই সময় লাইটের আলোয় হলুদ ডোরাকাটা দাগ দেখতে পায় । এরপর আতঙ্কে চিৎকার করে অজ্ঞান হয়ে পড়ে ঘটনাস্থলে।

ওই মহিলার চিৎকার শুনে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় গ্রামবাসীরা । এরপর ওই মহিলাকে উদ্ধার করে এলাকায় নিয়ে আসে। ওই মহিলা বলে যে ওই নদীর চরে গিয়ে দেখে বাঘ রয়েছে। এরপর স্থানীয়রা শুক্রবার সকালে ওই নদীর চরে গিয়ে দেখতে পায় সত্যি বাঘের পায়ের ছাপ। এরপর স্থানীয়রা তড়িঘড়ি খবর দেয় বনবিভাগে ।

নদীর চরে বাঘ রয়েছে এই খবর মুহূর্তের মধ্যে আগুনের মতন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এলাকায় বাঘ রয়েছে এ কথা জানার পর আতঙ্কিত হয়ে পড়ে গ্রামবাসীরা। বন আধিকারিকেরা তড়িঘড়ি ওই এলাকায় পৌঁছায়। পায়ের ছাপ দেখে বন আধিকারিকেরা স্থানীয় গ্রামবাসীদের জঙ্গল লাগোয়া এলাকা থেকে নিরাপদ জায়গায় চলে যাওয়ার জন্য জানায় ।

এছাড়াও বনবিভাগের পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে মানুষজনকে সতর্কীকরণের কাজ চালানো হয় । পাশাপাশি জঙ্গলে পাতা হয়েছে ৩ টি খাঁচা। বনবিভাগের পক্ষ থেকে জঙ্গল লাগোয়া এলাকা জাল দিয়ে ঘিরে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 3 =