শ্রম দপ্তরের উদ্যোগে বিনামূল্যে সামাজিক সুরক্ষা যোজনা প্রদানের লক্ষ্যে শুরু হয় ২০২৪ শ্রমিক মেলা ।

কুমার মাধব  :: সংবাদ প্রবাহ  :: মালদহ  ;; বুধবার ১৭,জানুয়ারী ::  শ্রম দপ্তরের উদ্যোগে বিনামূল্যে সামাজিক সুরক্ষা যোজনা প্রদানের লক্ষ্যে শুরু হয় ২০২৪ শ্রমিক মেলা । প্রদীপ প্রজ্জলন করে পুরাতন মালদার সাহাপুর এলাকায় দুই দিনব্যাপী শ্রমিক মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উপস্থিত ছিলেন, মালদা জেলা পরিষদের সভাধিপতি লিপিকা বর্মন ঘোষ, বিধায়ক সমর মুখার্জী, দপ্তরের আধিকারিক দীপক সরকার সহ অন্যান্য আধিকারিক ও জনপ্রতিনিধিরা। জানা গিয়েছে শ্রমিক মেলায় বিভিন্ন প্রকল্পের প্রচারে প্রায় কুড়ি টি স্টল খোলা হয়।

পরিযায়ী শ্রমিক দের ভিন রাজ্যে যাওয়া ঠেকাতে উৎকর্ষ বাংলা প্রকল্পকে কাজে লাগানো হবে দাবি শ্রম দপ্তরের। তাদের দাবি নতুন কর্ম সাথী প্রকল্পে জেলায় প্রায় তিন লক্ষ পরিযায়ী শ্রমিকের নাম নথিভুক্ত করা হয়েছে। সেই শ্রমিকদের সুবিধা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে দপ্তরের পক্ষ থেকে। এছাড়াও সামাজিক সুরক্ষা প্রকল্পের মাধ্যমে জেলায় প্রায় ১১ লক্ষ শ্রমিকের নাম নথিভুক্ত রয়েছে।

এর মধ্যে ৬১৩ জন শ্রমিককে ২ কোটি ১৯ লক্ষ টাকার অনুদান দেওয়া হবে। বৃহস্পতিবার পর্যন্ত চলবে শ্রমিক মেলা। বুধবার শ্রমিক মেলা অনুষ্ঠান মঞ্চ থেকে শতাধিক শ্রমিক পরিবারকে আর্থিক অনুদান তুলে দেওয়া হয়। প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 15 =