শ্রীচৈতন্য ভূমি নবদ্বীপের গঙ্গায় ভাসমান জেটিতে মৎস্যজীবীদের জন্য দুয়ারে সরকারের ক্যাম্প।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: ১০ই,এপ্রিল :: এক অভিনব দুয়ারে সরকার পালিত হলো শ্রীচৈতন্য ভুমি নবদ্বীপের গঙ্গা বক্ষে ভাগীরথী নদীতে। সারা বছর রাজ্য জুরেই বিভিন্ন ব্লকে ব্লকে চলছে দুয়ারে সরকার কর্মসূচি। পশ্চিমবঙ্গ সরকার ঘোষিত দুয়ারে সরকার কর্মসূচিতে হাজার হাজার মানুষ তাদের ন্যায্য পরিষেবা পাচ্ছেন।

নবদ্বীপের বিভিন্ন ব্লকে ব্লকে ইতিমধ্যেই চলছে দুয়ারে সরকার কর্মসূচি।কিন্তু নবদ্বীপ ব্লকের স্বরূপগঞ্জ ঘাটে এই দুয়ারে সরকার পালিত হলো একটু অভিনব ভাবেই । সোমবার স্বরুপগঞ্জ ফেরিঘাট থেকে একটি বোট সাজিয়ে তোলা হয় এই দুয়ারে সরকারের ক্যাম্প। এদিনের দুয়ারে সরকারের এই ক্যাম্পে ছিল মৎসজীবিদের নাম নিবন্ধীকরন। ভাসমান এই বোর্টের এই দুয়ারী সরকার ক্যাম্পে তাদের নাম নিবন্ধীকরণের জন্য উপস্থিত ছিল অসংখ্য মৎস্যজীবী।

গঙ্গাবক্ষে ভাসমান ঐ ক্যাম্পে আসা সাধারন মানুষ ও এই অভিনব দুয়ারে সরকারের ক্যাম্প দেখে অত্যন্ত খুশি। নদীয়ার অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ণ) জানান, এই ক্যাম্পটি মুলত মৎস্যজীবীদের জন্যে । মৎস্যজীবীরা বিভিন্ন কাজে ব্যাস্ত থাকায় নিদিষ্ট কোনো একটি ক্যাম্পে তারা যেতে পারেন না । তাই মুলত যে সকল ঘাট গুলিতে মৎস্যজীবীরা থাকেন সেই সব ঘাটেই যাবে । এই ভাসমান ক্যাম্পটিতে জলপথে এসে তাদের নাম নথিভুক্ত করতে পারবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − thirteen =