ষাটোর্ধ রুপালী চক্রবর্তী নিজের হাতের জাদু দিয়ে এই বছর বালুরঘাটের রথতলা এলাকাকে তাক লাগিয়ে দিয়েছেন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: বুধবার ৯,অক্টোবর :: ষাটোর্ধ রুপালী চক্রবর্তী নিজের হাতের জাদু দিয়ে এই বছর বালুরঘাটের রথতলা এলাকাকে তাক লাগিয়ে দিয়েছেন। কাপড়ের টুকরো, তুলো, ছুঁচ-সুতো দিয়ে তিনি গড়ে তুলেছেন মাত্র এক ফিট উচ্চতার এক অসাধারণ দুর্গা প্রতিমা ।

যা দেখতে ভিড় জমাচ্ছেন এলাকার মানুষ। রুপালী দেবীর প্রতিমা তৈরির দক্ষতা ও সূক্ষ্ম কারুকাজের নিখুঁততা এতটাই নজরকাড়া যে, সবাই বলছেন এটি যেন জীবন্ত এক শিল্পকর্ম! ছোটবেলা থেকেই পুতুল তৈরির শখ ছিল রুপালী দেবীর। কিন্তু নাতি-নাতনিদের আবদারেই তিন বছর আগে থেকে তিনি দুর্গা প্রতিমা বানাতে শুরু করেন।

এবারের প্রতিমাটি বানাতে সময় লেগেছে প্রায় এক মাস। প্রতিমার মুখমণ্ডল থেকে শুরু করে অলঙ্কার পর্যন্ত প্রতিটি খুঁটিনাটি অংশ তিনি নিজের হাতে ফুটিয়ে তুলেছেন কাপড়, তুলো এবং ছুঁচ -সুতোর সাহায্যে।

রুপালীর ছেলে শুভাশিষ চক্রবর্তী জানান, মায়ের এই শিল্পকর্ম পাড়ার গর্ব হয়ে উঠেছে। প্রতিবেশীরা শুধু দেখতে আসছেন না, অনেকেই ছবি তুলে সামাজিক মাধ্যমেও শেয়ার করছেন। রুপালী দেবী নিজেও এমন অভূতপূর্ব সাড়ায় অভিভূত।

তিনি বলেন, “শুধু নাতি- নাতনিদের খুশি করতে শুরু করেছিলাম। এখন দেখি, আমার দুর্গা সকলের মনের দুর্গা হয়ে উঠেছে।” রুপালী চক্রবর্তীর এই এক ফিটের দুর্গা এখন বালুরঘাটের অন্যতম আকর্ষণ এবং এক অসামান্য প্রমাণ যে বয়স কখনও সৃষ্টিশীলতাকে থামাতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 20 =