সন্দেশখালির রহস্যময় বাড়ি ঘিরে এনএসজি , নামলো রোবট, এমন কি আছে শাহজাহানের ডেরায়

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সন্দেশখালি :: শনিবার ২৭,এপ্রিল :: ডি, সিবিআইয়ের পর এবার সন্দেশখালিতে এনএসজি কমান্ডো। যে বাড়িটিতে অস্ত্রভাণ্ডারের হদিশ পাওয়া গিয়েছে, সেই বাড়িটি ঘিরে ফেলেছেন আধিকারিকরা। ভেড়ির আশপাশের এলাকাও ঘিরে ফেলা হয়েছে। বাড়িটির বিভিন্ন জায়গায় স্ক্যানার দিয়ে তল্লাশি। বিস্ফোরকের সন্ধানে কাজে লাগানো হচ্ছে রিমোট চালিত রোবটও।

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শুক্রবার সন্দেশখালির আগারহাটির মল্লিকপাড়ায় হানা দেয় সিবিআই। স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়িতে পৌঁছয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাফিজুল খাঁ আবার শেখ শাহজাহান ‘ঘনিষ্ঠ’ বলেই খবর। কেন্দ্রীয় বাহিনী গোটা বাড়ি ঘিরে ফেলে। সঙ্গে যান বিদ্যুৎ দপ্তরের কর্মীরাও।

রহস্যময় বাড়ির মেঝে খুঁড়ে ফেলা হয়। সূত্রের খবর, একটি বাক্সের ভিতর প্যাকেটবন্দি অবস্থায় বেশ কিছু পরিমাণ বিদেশি অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়। বোমাও উদ্ধার করা হয়েছে। বিকেলের দিকে ওই এলাকায় গিয়ে পৌঁছয় এনএসজি। কী কারণে ওই রহস্যময় বাড়ি এবং বাড়ি লাগোয়া ভেড়ির আশপাশের এলাকা ঘিরে ফেললেন এনএসজি কমান্ডোরা, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্নের ভিড়।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সন্দেশখালির ওই রহস্যময় বাড়িতে বেশ কিছু পরিমাণ বিস্ফোরক থাকতে পারে। তবে কী ওই বাড়িটিতে আইইডি রয়েছে, সে প্রশ্নও ক্রমশ জোরালো হচ্ছে। ওই বিস্ফোরক উচ্চ ক্ষমতা সম্পন্ন কিনা তা এখনও নিশ্চিতভাবে কিছুই বোঝা যাচ্ছে না। তবে সাধারণত উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক নিষ্ক্রিয় করার কাজ করে এনএসজি।

তাই মনে করা হচ্ছে, শাহজাহান ‘ঘনিষ্ঠে’র আত্মীয়ের বাড়িতে হয়তো অত্যন্ত শক্তিশালী বিস্ফোরক পাওয়া গিয়েছে। যাতে কোনও বিপদ না ঘটে সে কারণেই হয়তো এনএসজি কমান্ডোরা আগেভাগে সন্দেশখালি পৌঁছেছেন। আলপথ ধরে রিমোটচালিত রোবট দিয়ে চলছে বিস্ফোরকের খোঁজে জোর তল্লাশি। কী পাওয়া যায়, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 13 =