সবকা সাথ সবকা বিকাশ বলব না, বন্ধ কর” – শুভেন্দুর বক্তব্যে তীব্র বিতর্ক দলের অন্দরে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বৃহস্পতিবার ১৮,জুলাই :: লোকসভা নির্বাচনে অনেকটা ভরাডুবি আর তার পরে বিধানসভা উপনির্বাচনে সম্পূর্ণ ভরাডুবির পরে দিশেহারা রাজ্য বিজেপি নেতৃত্ব। সায়েন্স সিটিতে বিজেপির মহাবৈঠকে বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর।

শুভেন্দু স্পষ্ট বললেন, “সবকা সাথ সবকা বিকাশ বন্ধ কর। রাষ্ট্রবাদী মুসলিম চাই না। সংখ্যালঘু মোর্চা চাই না। যে আমাদের সাথে, আমি বা আমরা তাদের সাথে।” একাধিক কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বকে পাশে বসিয়ে শুভেন্দুর এই বক্তব্য আবার বিজেপির ঘাড়ে ‘সম্প্রদায়িক’ ছাপ ফেলে দিচ্ছে।

যদিও এই বক্তব্যর পরে কিছুটা সাফাইয়ের সুরে শুভেন্দু সাংবাদিকদের বলেন,”আমি বুথে কাজ করা কর্মী হিসেবে বলছি । বাংলার মাটিতে দাঁড়িয়ে এটা অস্বীকার করার জায়গা নেই যে শুধুমাত্র সনাতনি হিন্দুরাই বিজেপিকে ভোট দিয়েছে।

সংখ্যালঘু মুসলিমরা বিজেপিকে ভোট দেয়নি। আমি আমার রাজনীতি দৃষ্টিকোণ থেকে বলেছি এর সঙ্গে ভারত সরকারের ডেভলপমেন্ট এর কাজের কোন সম্পর্ক নেই।” কিন্তু বিজেপি নেতৃত্ব বুঝতে পেরেছে, এমন বক্তব্য প্রবল সম্প্রদায়িক বিভেদ তৈরী করবে।

কাল বিলম্ব না করে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার স্পষ্ট বললেন, “শুভেন্দু অধিকারীর মন্তব্য দল অনুমোদন করে না। শুভেন্দুর মন্তব্যের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।” স্বাভাবিক কারণেই সুকান্তের এই বক্তৃব্যে অখুশি শুভেন্দু। খুশি বিজেপির শুভেন্দু বিরোধী লবি। এখন দেখার এই বিষয়ে শুভেন্দু অধিকারীর পক্ষ থেকে আবার কোনো মন্তব্য আসে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 9 =