সমবায় সমিতির আর্থিক দূর্নীতি খতিয়ে দেখতে বিশেষ দল

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: সোমবার ৪,সেপ্টেম্বর :: সোনারপুরে লাঙলবেড়িয়া সমবায় সমিতির আর্থিক দুর্নীতির অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে ও গ্রাহকদের প্রয়োজনীয় সুযোগ সুবিধা থেকে তারা যাতে বঞ্চিত না হন সেই বিষয়ে পদক্ষেপ নিল রাজ্য সমবায় দপ্তর।

এই ঘটনায় তিনজন অফিসারকে নিয়োগ করা হয়েছে। ২৮ তারিখ এদের নিয়োগ করা হলেও আজই তারা প্রথমবার যান লাঙবেড়িয়া সমবায় সমিতির অফিসে।

গ্রাহকরা ১০ কোটি টাকার প্রতারণার অভিযোগ করেছেন। এই ঘটনায় স্পেশাল অফিসার সৌগত চক্রবর্তীর যুক্ত থাকার অভিযোগ এনেছেন তারা। এইসব বিষয় খতিয়ে দেখতেই দুই কো- অপারেটিভ ডেভলাপম্যান্ট অফিসার মহেশ বাসু ও শেখর দাস ও কো অপারেটিভ ইন্সপেক্টর সুদীপ্ত চক্রবর্তী পুরো বিষয় খতিয়ে দেখা শুরু করেছেন।

তারাই পুরো বিষয় খতিয়ে দেখে এই ব্যাপারে আইনি ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। বর্তমান পরিস্থিতিতে সমস্তরকম পরিষেবা থেকে বঞ্চিত গ্রাহকরা। লক্ষ্মী ভান্ডারের টাকাও তারা পাচ্ছেন না। ব্যাঙ্কে জমানো টাকা তুলতে পারছেন না। এই ঘটনায় একাধিকবার তারা বিক্ষোভও দেখিয়েছেন।

এমনকি এই ঘটনায় ইডি ও সিবিআই তদন্তেরও দাবী জানানো হয়েছে। তাদের অভিযোগ এই সমবায়ের পরিচালনার সাথে যুক্ত সকলেই এই পরিস্থিতির জন্য দায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − two =