সরকারি স্কুলের উদ্যোগে বইমেলা অনুষ্ঠান কি কোথাও দেখেছেন?

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মেদিনীপুর :: শুক্রবার ২৭,সেপ্টেম্বর :: বইমেলা তো আপনারা সকলেই বাংলার নানান প্রান্তে কোথাও না কোথাও দেখেছেন। কিন্তু সরকারি স্কুলের উদ্যোগে বইমেলা অনুষ্ঠান কি কোথাও দেখেছেন?

আজকে আপনাদের এমন একটি স্কুলের কথা বলব যেখানে স্কুলের উদ্যোগে হল বইমেলা, চলবে দুইদিন ধরে, পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের দশগ্রাম সতীশচন্দ্র সর্বার্থসাধন শিক্ষা নিকেতনের হল এমনই কর্মসূচি।

ভারতবর্ষের অন্যতম প্রাণপুরুষ পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০৫ তম জন্ম দিবস পালিত হচ্ছে বাংলার নানান প্রান্তে। বিদ্যাসাগরের জন্ম দিবসকে সামনে রেখে দশগ্রাম সতীশচন্দ্র সর্বার্থসাধন শিক্ষাসদনের উদ্যোগে কলকাতার কয়েকটি প্রকাশনা সংস্থার উপস্থিতিতে শিক্ষা সদন বইমেলার আয়োজন করলো স্কুলটি।

দুপুর একটা থেকে রাত্রি আটটা পর্যন্ত খোলা থাকবে এই বইমেলা। ছাত্র-ছাত্রী অভিভাবক অভিভাবিকা এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য থাকবে বিশেষ ছাড়। এই বইমেলার উদ্বোধন করেন বিশিষ্ট আঞ্চলিক কবি ও সাহিত্যিক সম্মানীয় পরেশ বেরা মহোদয়। সঙ্গে উপস্থিত ছিলেন দশগ্রাম সতীশচন্দ্র সর্বার্থ সাধনশিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক যুগল প্রধান এবং স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ শিক্ষা কর্মীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − thirteen =