সর্বভারতীয় কংগ্রেস কমিটির নির্দেশে, সারা দেশে কংগ্রেস সংগঠন অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে।

নিজস্ব সংবাদদাতা :: জামুড়িয়া :: সংবাদ প্রবাহ :: সর্বভারতীয় কংগ্রেস কমিটির নির্দেশে, সারা দেশে কংগ্রেস সংগঠন অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে। এই প্রেক্ষাপটে জামুড়িয়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জামুরিয়া বাজারে কংগ্রেস সংগঠনের পক্ষ থেকে অগ্নিপথ কর্মসূচির তীব্র বিরোধিতা করা হয়।

বিশ্বনাথ যাদব, সদস্য, পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি টুইটের মাধ্যমে অগ্নিপথ কর্মসূচি ঘোষণা করেছিলেন, তার পরে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। এই প্রসঙ্গে কোনও সমালোচনা হয়নি। তিন বাহিনীর অগ্নিপথ কর্মসূচির সমর্থন যখন সংবাদমাধ্যমের সামনে এসেছে, তার আগেই যুবকদের ধৈর্যের বাঁধ ভেঙেছে এবং কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে, সরাসরি প্রশ্ন ভারতের ভবিষ্যত নিয়ে খেলা করা উচিত নয়। যুবক স্বপ্ন নিয়ে প্রতারণা করো না। জামুড়িয়া ব্লক ১ কংগ্রেস কমিটির সভাপতি পরিতোষ বাউরি বলেছেন যে কেন্দ্রীয় সরকার অগ্নিপথ প্রকল্প থেকে অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের বেসরকারী কারখানায় চাকরির কথা বলে, কেন কেন্দ্রীয় সরকার অগ্নিপথ থেকে অবসর নেওয়া সৈন্যদের জন্য ২৫০০০০ মাসিক পেনশন ঘোষণা করে না। পরিকল্পনাটি প্রতারণা করছে।

দেশের তরুণদের নিয়ে, তাদের ভবিষ্যৎ নিয়ে খেলা, এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা লাবিব খান, শান্তি গোপাল সাধু, সাজ্জাদ হুসেন, সোমনাথ এছাড়াও আরও অনেকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *