সাংবাদিকের মানবিক মুখ – প্রাণে বাঁচলো আহত কিশোরী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দেবীপুর :: রবিবার ২০,অক্টোবর :: পূর্ব বর্ধমান, জেলার মেমারিতে শনিবার রাতে আপ বর্ধমান লোকাল ট্রেন থেকে দেবিপুর স্টেশনে একটি বছর ১৬র মেয়ে পড়ে যায়। স্থানীয় কয়েক জন ডেইলি প্যাসেঞ্জার ও এলাকার মানুষ তৎক্ষণাৎ তাকে উদ্ধার করে । টিকিট কাউন্টারে তারা জানালেও । কোনরকম কর্ণপাত করেনি স্টেশনে কর্তব্যরত ওই ব্যক্তি ।

রাতের বেলায় স্টেশন চত্বরে একমাত্র টিকিট কাউন্টারে একজন ব্যক্তি ছাড়া অন্য কোন রেলের স্টাফ ছিল না । আরপিএফ কিংবা রেল পুলিশের দেখা পাওয়া যায়নি। খবর পেয়ে খবর সংগ্রহ করতে যায় এক সাংবাদিক । কিন্তু রেলের উদাসীনতা আর মেয়েটি আশঙ্কা জনক অবস্থায় দেখে দাঁড়িয়ে থাকতে পারেনি ।

তৎক্ষণাৎ সে বাড়ি চলে আসে এবং স্ত্রীকে সঙ্গে নিয়ে এবং এলাকারই এক রেল সিভিকের তৎপরতায় নিজের প্রাইভেট কারে করে মেমারি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য দ্রুততার সঙ্গে নিয়ে যায়।

খবর পেয়ে মেমারি থানার পুলিশ এবং রেল আধিকারিকরা হাসপাতালে উপস্থিত হয় । মেয়েটি একটু সুস্থ বোধ করলে মেয়েটি তার বাড়ির ঠিকানা বলতে সক্ষম হয় ।

সাংবাদিকদের কাজ শুধু খবর সংগ্রহ করা নয় কিছু দায়বদ্ধ থাকে তা আবারও প্রমাণ করলো এক সাংবাদ প্রতিনিধি । ঠিক সময়ে হাসপাতালে পৌঁছে দেওয়ায় ওই কিশোরী প্রাণে বেঁচে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 5 =