সাত কোটি টাকা ব্যয়ে তৈরী কোল্ড স্টোর সাত বছর ধরে বন্ধ , সমস্যায় মৎস্যজীবীরা

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: নামখানা :: শনিবার ৬,জুলাই :: মৎস্যজীবীদের সুবিধার্থে সরকারিভাবে সাত কোটি টাকা খরচে তৈরি হওয়া কোল্ড স্টোরেজ সাত বছর ধরে বন্ধ অবস্থায় পড়ে রয়েছে। সমস্যায় মৎস্যজীবীরা মৎস্যজীবীদের সুবিধার্থে একটি কোল্ড স্টোরেজ ও আইস ফ্যাক্টরি তৈরি করে ছিল মৎস্য দপ্তর। প্রায় সাত কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালে কাজ সম্পন্ন করে মৎস্য দপ্তর।

কিন্তু সাত বছর কেটে গেলেও তালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে, ঝাঁ চকচকে কোল্ড স্টোর ও আইস ফ্যাক্টরিটি। কাকদ্বীপ বিধানসভার নামখানা ব্লকের নারায়নপুর এলাকায় হাতানিয়া দোয়ানিয়া নদীর তীরে মৎস্যজীবীদের সুবিধার্থে তৈরি করা হয় এই কোল্ড স্টরেজটি। কিন্তু কি কারনে চালু করা সম্ভব হয়নি সেই প্রশ্নের উত্তর কারোর কাছে নেই।

১৫ জুন থেকে মৎস্যজীবিদের প্রায় আড়াই হাজার ট্রলার ইলিশের সন্ধানে পাড়ি দিয়েছে গভীর সমুদ্রে। এই পরিস্থিতিতে সমুদ্র থেকে ধরা মাছ ভালো রাখতে মৎস্যজীবিদের প্রথমে প্রয়োজন পড়ে বরফ। অন্য দিকে বেশি পরিমাণে মাছ ধরে আনলে সেই মাছ তাড়াতাড়ি বাজার না পারলে তা নষ্ট হয়ে যায়,

সেক্ষেত্রে কোল্ড স্টোরেজ ও আইস ফ্যাক্টরির গুরুত্ব বেশি মৎস্যজীবীদের কাছে। এই পরিস্থিতিতে ঝাঁ চকচকে তৈরি হওয়া কোল্ড স্টোরেজটি বন্ধ হয়ে পড়ে রয়েছে সাত বছর। কবে এই স্টোরেজটি ব্যাবহার করা সম্ভব হবে সেই দিকে তাকিয়ে মৎস্যজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 12 =