সামাজিক সচেতনতার বার্তা নিয়ে ত্রিপুরা থেকে ১৯ জন সীমান্তরক্ষী বাহিনীর সদস্যেরা সাইকেল নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: সমাজকে ড্রাগমুক্ত রাখতে এবং আগামী দিনে সমাজের যুবকদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীতে যোগদান করার জন্য অনুপ্রেরণা দিতে ত্রিপুরা থেকে ১৯ জন সীমান্তরক্ষী বাহিনীর সদস্যেরা সাইকেল নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন।

প্রায় ২৫০০ কিলোমিটারের তাদের এই যাত্রায় সীমান্তবর্তী লাগোয়া যত গ্রাম রয়েছে সেই সমস্ত গ্রামে এবং সেই সমস্ত গ্রামের স্থানীয় স্কুলে তরুণ প্রজন্মদের সীমান্তরক্ষী বাহিনীর সম্পর্কে বিভিন্ন রকম সচেতনামূলক প্রচার অভিযান চালাচ্ছেন তারা।

গতকাল রাতে নদীয়ার মলুয়াপাড়া বিএসএফ ক্যাম্পে তারা রাত্রি বাস করেন। সেখানে সীমান্ত রক্ষী বাহিনীর ৫৪ নম্বর ব্যাটেলিয়ানের ডি আই জি সঞ্জয় কুমার তাদের স্বাগত জানায়। এরপর সকাল বেলা উঠে আবারো জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে তাদের গন্তব্যস্থলে যাত্রা শুরু হয়।

স্বাভাবিকভাবেই সীমান্তরক্ষী বাহিনীর এখানে মহান কর্মসূচির ফলে খুশি এলাকার সকল বাসিন্দারা। ছোট ছোট কচিকাঁচারা বিএসএফের যাত্রাপথে তাদের সংবর্ধনা দিতে ভিড় জমায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + six =