সারা দেশে মহিলাদের উপর অপরাধের সংখ্যা উদ্বেগজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় হাওড়া সিটি পুলিশ তাদের পিঙ্ক মোবাইল চালু করে একটি সক্রিয় পদক্ষেপ নিয়েছে ৷

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: শুক্রবার ২০,সেপ্টেম্বর :: সারা দেশে মহিলাদের উপর অপরাধের সংখ্যা উদ্বেগজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় হাওড়া সিটি পুলিশ তাদের পিঙ্ক মোবাইল চালু করে একটি সক্রিয় পদক্ষেপ নিয়েছে৷ এটি একটি নারী সুরক্ষা প্রকল্প। সরকারী, ব্যক্তিগত এবং ডিজিটাল স্পেসে নারীদের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য চাপের প্রয়োজনীয়তা মোকাবিলায় এই উদ্যোগটি আশার মতো এসেছে।

গার্হস্থ্য সহিংসতা, ডাকাডাকি, ইভটিজিং, সাইবার বুলিং এবং জনসাধারণের অবমাননার মতো অপরাধ প্রতিরোধে ফোকাস করে, পিঙ্ক মোবাইল প্রকল্পের লক্ষ্য একটি অনুকূল পরিবেশ তৈরি করা যেখানে নারীরা ভয় ছাড়াই উন্নতি করতে পারে।

হাওড়া সিটি পুলিশের তিনটি বিভাগে তিনটি গোলাপী মোবাইল ভ্যান কাজ করবে। এই মোবাইল ভ্যানগুলি শহর জুড়ে সতর্ক থাকবে, বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, বালিকা হোস্টেল, বাজারের জায়গাগুলি সহ যেখানে মেয়ে ও মহিলাদের সমাবেশ রয়েছে। প্রতিটি মোবাইলে একজন মহিলা পুলিশ অফিসার এবং মহিলা কনস্টেবল থাকবেন। তারা যখনই প্রয়োজন মেয়েদের এবং মহিলাদের সাহায্য করবে।

যে কোন মহিলার সাহায্য চাওয়ার হলে ১০০ বা ১১২ নম্বরে ডায়াল করতে পারেন এবং গোলাপী মোবাইল ভ্যানটি অবিলম্বে ঘটনাস্থলে ছুটে যাবে। ধারণাটি মহিলাদের নিরাপত্তা বাড়ানো। আসন্ন দুর্গা পূজার প্রাক্কালে এটি একটি উদ্যোগ যা পশ্চিমবঙ্গ পুলিশ তাদের সর্ব-মহিলা স্কোয়াডের মাধ্যমে মহিলাদের সাহায্য করার জন্য নিয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − eighteen =