সারা রাজ্যের বিভিন্ন জেলাতে ডেঙ্গু ও ম্যালেরিয়া মানুষের শরীরে থাবা বসিয়েছে তারই মাঝে এরকম চিত্র দেখা গেল হাওড়া ডোমজুড় বিধানসভায় চামরাইল অঞ্চলে। এলাকার বেশ কিছু জায়গায় জমে আছে জল।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: বৃহস্পতিবার ২১,সেপ্টেম্বর :: হাওড়া কলকাতা সহ সারা রাজ্যের বিভিন্ন জেলাতে ডেঙ্গু ও ম্যালেরিয়া মানুষের শরীরে থাবা বসিয়েছে। তারই মাঝে এরকম চিত্র দেখা গেল হাওড়া ডোমজুড় বিধানসভায় চামরাইল অঞ্চলে। এলাকার বেশ কিছু জায়গায় জমে আছে জল।

ডোমজুড় বিধানসভার বিধায়ক কল্যাণ ঘোষের নির্দেশে ডোমজুড় এ ১৫ টি অঞ্চল আছে। পালা করে প্রত্যেকটি অঞ্চলে স্বাস্থ্য কর্মী থেকে দলের কর্মীরা সদা তৎপর হয়ে থাকেন ডেঙ্গু ও ম্যালেরিয়া হাত থেকে মানুষকে রক্ষা করার জন্য। অলিতে গলিতে,নর্দমাতে ছড়ানো হয় মশা মারার তেল ব্লিচিং পাউডার ও যেসব জায়গায় বদ্ধ জল জমে আছে সেগুলোকে পরিষ্কার করা হয়।

জঙ্গল পরিষ্কার করে এলাকাগুলি পরিচ্ছন্ন রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে স্বাস্থ্য কর্মীদের সাথে তৃণমূলের কর্মীরা। ডোমজুড় চামরাইল অঞ্চলের তৃণমূল নেতা সুভাষ রায় বলেন আমরা মুখ্যমন্ত্রী মমতা দিদির আজ্ঞা বাহক তাই ,আমরা দিদির নির্দেশকে মাথায় রেখে ডেঙ্গু এবং ম্যালেরিয়া নিধনে আছি এবং থাকবো।

সেই মতোই ডেঙ্গু প্রতিরোধে সোচ্চার তৃনমূল সমর্থকেরা। অপরদিকে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন চামরাইল এলাকার বাসিন্দারা। তবে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে, জমা জল থেকে মানুষজন কতটা সচেতন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =