সিকিমের ভয়ানক বিপর্যয়, বরাত জোরে গাছের উপর চড়ে প্রানে বাঁচলেন এক ব্যক্তি

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি  :: শুক্রবার ০৬,অক্টোবর :: এক রাতের মধ্যে সব ওলট পালট। মেঘ ভাঙ্গা বৃষ্টি ,হড়পা বান, উত্তাল তিস্তা ধ্বংস চিত্র উত্তর সিকিম জুড়ে। ইতিমধ্যে একটি ছবি নেট দুনিয়ায় ভাইরাল। দেখা যাচ্ছে সিকিমের ভয়ানক বিপর্যয়ের মধ্যে একটি গাছের উপরে রয়েছেন এক ব্যক্তি। রীতিমতো ভাইরাল এই ছবি। রাখে হরি মারে কে প্রবাদ আবারও সত্যি হলো ।

প্রসঙ্গত এই বিষয়ে জানা গেছে শিলিগুড়ির বাসিন্দা মুক্তার মহাম্মদ কর্মসূত্রে সিকিমে থাকতেন। এক চিলতে টিনের ঘরের মধ্যে দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে বসবাস করতেন তিনি। এই বিষয়ে আরো জানা যায় কিছুদিন আগে তার স্ত্রীর সঙ্গে ঝগড়া হওয়ার কারণে স্ত্রী তাকে ছেড়ে বাপের বাড়ি চলে আসে। তবে তিনি ছেলেমেয়েদের নিয়ে সিকিমেই থাকতেন।

মঙ্গলবার গভীর রাতে তিস্তার ভয়ানক আওয়াজ শুনে বিপদের অনুমান করেছিলেন তিনি। বাড়ি থেকে বাইরে বেরিয়ে তিস্তার ভয়াবহ রূপ দেখবার পর দ্রুত বাড়ি গিয়ে তিনি ঘুমন্ত অবস্থায় থেকে তার ছেলে মেয়েদের ডেকে তোলেন। বাইরে তখন তিস্তা তান্ডব লীলা চালাচ্ছে। বাইরে বেরোনোর পর নিমেষের মধ্যে দুই মেয়ে জলের তোড়ে ভেসে যায়। ছেলেকে কোনরকমে টিনের চালের ওপরে উঠিয়ে দেন। তবে শেষ রক্ষা হয়নি জলের তোড়ে তার ছেলেও ভেসে চলে যায়।

তিনি একটি গাছের উপরে উঠে পড়েন, টানা ছয় ঘন্টা ছিলেন। পরের দিন বিপর্যয় মোকাবিলা বাহিনী তাকে উদ্ধার করে। তার ছেলের মৃতদেহ খুঁজে বের করা সম্ভব হয়। শিলিগুড়ি থেকে কয়েকজন পরিচিত গিয়ে ছেলের মৃতদেহ নিয়ে এসে সৎকারের ব্যবস্থা করে। সেই ভয়ংকর রাতের কথা বলতে বলতে চোখের জল কিছুতেই বাঁধ মানছে না তার। তিনি জানান কিছুতেই এই ভয়ংকর রাতের স্মৃতির কথা ভুলতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + eleven =