সিঙ্গুরে রাজনীতির ভোল-বদল ???????????

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সিঙ্গুর :: শনিবার ১৯,অক্টোবর :: সারা ভারত জানে যে সিঙ্গুর থেকে টাটাদের বিদায়ের মূল কারিগর তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হলেও সমস্ত খেলাটাই খেলেছেন মমতার তৎকালীন ডানহাত শুভেন্দু অধিকারী। সেই শুভেন্দু এখন বলছেন, টাটাদের হাত-পা ধরে ক্ষমা চেয়ে তাদের ফিরিয়ে আনবো।

শিল্পকে অস্ত্র করে সিঙ্গুরের পথে বিজেপি। রতন টাটার ছবি নিয়ে শোক মিছিল করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখান থেকেই রাজ্যের শিল্প নীতিকে তুলোধনা করেন।

চাঁচাছোলা ভাষায় কটাক্ষ বাণ শানিয়ে তিনি বলেন, “ক্ষমতায় এলে আমরা হাতে-পায়ে ধরে টাটা কোম্পানিকে ফেরাব। আজ বাঙালি হয়ে ওনার কাছে ক্ষমা চাইছি। ক্ষমা চাইতে এসেছি।” যে বড়ো ভুল হয়ে গেছে, সেই ভুল কি আর শোধরানো যাবে? কখনোই যাবে না।

শুক্রবার সিঙ্গুরের গোপালনগর সাহানাপাড়া থেকে টাটা কারখানার এক নম্বর গেটের কাছে পর্যন্ত মিছিল করেন শুভেন্দু অধিকারী। ৬০০ মিটারের ওই পদযাত্রায় শুভেন্দুর সঙ্গে পা মেলান জেলার শীর্ষস্তরের অনেক পদ্ম নেতাও।

তারপর করেন সভা। শুরু থেকে শেষ পর্যন্ত সকলের হাতে দেখা গেল রতন টাটার ছবি। বিজেপির দাবি সিঙ্গুরে টাটা কারখানা তৈরি করতে আসার পিছনে প্রকৃত নায়ক ছিলেন রতন টাটা। প্রসঙ্গত, বাম আমলের শেষ লগ্নে সিঙ্গুর আন্দোলন সিঙ্গুরের পাশাপাশি ঝড় তুলেছিল গোটা রাজ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + thirteen =