সুন্দরবনের দুর্যোগ কাটিয়ে ফেরি চলাচল স্বাভাবিক নদীর পাড়ে চোখে মুখে আতঙ্ক গ্রামবাসীদের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হিঙ্গলগঞ্জ :: মঙ্গলবার ২৮,মে :: উত্তর ২৪ পরগনার সুন্দরবন ব্লক সন্দেশখালি হিঙ্গলগঞ্জ হাসনাবাদ হাড়োয়া রেমালের দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে সবচেয়ে বেশি হিঙ্গলগঞ্জ তারপরে সন্দেশখালি পাশাপাশি স্বরূপনগরসহ বেশ কিছু ব্লক। ভয় আতংক হাঠিয়ে সুন্দরবনের ফেরি চলাচল শুরু হলো। কিন্তু কোথাও নদীর পাড়ে বাসিন্দাদের চোখে মুখে আতঙ্কের ছাপ।

সেই ছবি দেখা গেল সন্দেশখালি ও হিঙ্গলগঞ্জ আইলা আম্ফান ইয়াস বড় বিপর্যয় দেখেছে চোখের সামনে সুন্দরবনবাসী দেখেছে আর সামনে থেকে দেখল রেমাল। দুর্গতদের পাশে দাঁড়াবে, সরুপনগর ব্লকের গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের একজন নির্বাচিত পঞ্চায়েত সদস্য নিজের অর্থ দিয়ে তিনশটি পরিবারকে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ির চাল উড়ে গেছে তাদেরকে ত্রিপল দিয়েছেন।

ত্রিপল পেয়ে রীতিমতো খুশি সীমান্ত পারের বাসিন্দারা। কিন্তু মানুষের খবর রয়েছে বেশ কিছু গ্রামবাসী অভিযোগ করছেন বারবার প্রশাসনকে জানিয়ে আমরা একটি ঘর পাইনি ত্রিপল পেলেও ঘর পাচ্ছি না কিন্তু ইতিমধ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর বাংলার জন্য ঘর বন্ধ করে দেওয়া হয়েছে।

যার কারণে রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন প্রায় ন লক্ষ মানুষকে যারা ঘরের জন্য আবেদন করেছেন তাদেরকে ধাপে ধাপে ঘরের টাকা দেওয়া হবে ইতিমধ্যে সীমান্ত থেকে সুন্দর মনের মানুষ রেমালের আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফেরার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =